সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মীর সাব্বিরের ‘হরেক রকম প্রেম’

মীর সাব্বিরের ‘হরেক রকম প্রেম’

স্টাফ রিপোর্টার ॥ দেশের জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির এবার ‘হরেক রকম প্রেম’ নামের একটি ঈদ নাটকে অভিনয় করলেন। এসএ হক অলিকের রচনা ও পরিচালনায় নাটকটি ঈদের আগের দিন রাত ৮-৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে। নাটকে মীর সাব্বির ছাড়াও আরও অভিনয় করেছেন ডলি জহুর, নাজিরা মৌ, স্পর্শিায়া, স্বরণ সাহা, স্নিগ্ধা, নুরুজ্জামান লাবু, পলাশ খান, বিপাশা সাহা প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে আশিক, কবি আকাল, কাউয়া রাসেল, পেটুক মনির খুব ভাল বন্ধু। আশিক সব সময় প্রেম নিয়ে ব্যস্ত। কবি আকাশ কবিতার ভাষায় কথা বলেন। কাউয়া রাসেল অযথাই কাকের মতো সব সময় না বুঝে কাকা করতে থাকেন। আর পেটুক মনির সব সময় কিছু না কিছু খেতেই থাকেন। কোন প্রকার খাবার তার মুখে না থাকলে তার প্রেসার কমে যায়। এদের সবার নেতা আশিক। আশিকের কথামতোই বাকি তিন জনকে চলতে হয়। আশিকের যাকে ভাল লাগে তার সঙ্গেই প্রেম করতে মরিয়া হয়ে ওঠেন। বলা যায়, সময় যায় আর তার সঙ্গে সঙ্গে আশিকের প্রেম বদলায়। আশিক ফারিয়াকেও সবার মতো ভালবাসে। কিন্তু ফারিয়া ভালবাসে মন থেকে। ফারিয়া চায় আশিক তাকে তার মতোই ভালবাসুক। কিন্তু আশিক তো তার ভালবাসা এক জায়গায় আটকে রাখতে চান না। তাই নানা কায়দায় আশিক নানা নারীর মন জয় করায় ব্যস্ত থাকেন। মন জয় করা হয়ে গেলে তাকে ভুলে যেতে এক মুহূর্ত সময় লাগে না আশিকের। আশিকের এই চরিত্র এলাকার সব মেয়ের কাছে উন্মোচিত হয়ে যায়। তখন গ্রামের যে সকল মেয়েদের সঙ্গে আশিক হরেক রকম প্রেম করেছিল সবাই মিলে আশিককে ধরে কান ধরিয়ে ছবি তোলে আশিকের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দেয়, হরেক রকম প্রেমের শাস্তি হিসেবে। এর পর থেকে আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব এবং গ্রামের সবাই আশিককে দেখলে ছিঃ ছিঃ করতে থাকে। তখন আশিক কোন উপায় না পেয়ে ট্রেনের নিচে লাফ দিতে যায়। ঠিক তখনই আশিকের ঘুম ভেঙ্গে যায়। পর দিন সকালে আশিক বন্ধুদের বলেন প্রেম কখনও হরেক রকম হতে পারে না। প্রেম এক রকম। প্রেম শুধু প্রেম। নানা হাস্য রসের মধ্য দিয়ে এগিয়ে যায় ‘হরেক রকম প্রেম’ নাটকের কাহিনী।

শীর্ষ সংবাদ:
করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         শিগগীরই সংসদে উঠবে শিক্ষা আইন : ডা. দীপু মনি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         জাবি শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবি ভিসি         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         পুলিশের কাজ ‘পেশা’ নয় ‘সেবা’: বেনজীর আহমেদ         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা