শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ১০ কোটি টাকার সাড়ে তিন লাখ পিস ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম জেলার আনোয়ারা এবং নগরীর পাহাড়তলী এলাকায় পরিচালিত দুটি পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার হয়েছে। উদ্ধার করা মাদকের মূল্য অন্তত ১০ কোটি টাকা। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব এ অভিযান পরিচালনা করে।

চট্টগ্রাম জেলা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার ভোররাতে অভিযান চালানো হয় আনোয়ারা থানার রায়পুরা ইউনিয়নের গহিরা এলাকার একটি বাড়িতে। পুলিশের কাছে তথ্য ছিল যে, আনোয়ারার সবচেয়ে বড় ইয়াবা সিন্ডিকেটের একটি চালান আসছে মিয়ানমার থেকে। এ তথ্যের ভিত্তিতে জেলা ও আনোয়ারা পুলিশের দুটি টিম কয়েক দিন ধরে নজরদারি করছিল। পরে নিশ্চিত হয়ে ভোর সাড়ে চারটার দিকে অভিযান চালায় রায়পুরা ইউনিয়নের আবুল কাশেমের বাড়িতে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ বাড়ি থেকে উদ্ধার করা হয় সাড়ে ৩ লাখ পিস ইয়াবা ট্যাবলেট, যেগুলো বস্তাভর্তি অবস্থায় পাওয়া যায় খাটের নিচে। উদ্ধার করা ইয়াবার মূল্য প্রায় ১০ কোটি টাকা।

পুলিশ জানায়, ওই আবুল কাশেমের পুত্র ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত বলে নিশ্চিত তথ্য রয়েছে। একটি চক্র মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট নিয়ে আসে টেকনাফ এবং কক্সবাজার হয়ে। দেশে এনে প্রথমে তারা ট্যাবলেটগুলো মজুদ রাখে আনোয়ারা উপজেলায়। সেখান থেকে সুযোগ বুঝে চট্টগ্রাম নগরী এবং দেশের বিভিন্ন এলাকায় পাচার করে থাকে।

এদিকে, চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার এ কে খান গেট এলাকায় অভিযান চালিয়ে ফেনসিডিল ভর্তি একটি কাভার্ড ভ্যান আটক করে র‌্যাব। বৃহস্পতিবার রাতে সাড়ে ১২টার দিকে লে. কমান্ডার আশেকুর রহমান এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানার নেতৃত্বে পরিচালিত হয় এ অভিযান। এতে উদ্ধার হয় ১ হাজার ৬শ’ বোতল ফেনসিডিল, যার বাজার মূল্য প্রায় ১১ লাখ টাকা। এরসঙ্গে সংশ্লিষ্ট মোঃ জাকির হোসেন (৩৫) নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার জাকিরের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণ থানার কৃষ্ণনগর এলাকায়। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা