বুধবার ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশ-সাংবাদিক পরিচয়ে প্রতারণা!

পুলিশ-সাংবাদিক পরিচয়ে প্রতারণা!

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ, সাংবাদিক পরিচয় দিয়ে মানুষকে ভয়-ভীতি প্রদর্শন ও মারধর করে চাঁদা আদায়, পত্রিকায় ব্যবসায়িক ও পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে আলোচনার নামে মানুষদের ডেকে এনে জিম্মি করে মুক্তিপণ আদায় করতো আটককৃতরা।

বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

এর আগে গত মঙ্গলবার রাজধানীর ডেমরা থানাধীন কোনাপাড়ায় শাহজালাল রোড আয়েশা মঞ্জিল নামের বাড়ির ৪র্থ তলার ফ্ল্যাট থেকে আন্ত:জেলা সংঘবদ্ধ প্রতারক চক্রের ৯ সদস্যকে আটক করে পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পূর্ব শাখার একটি দল । আটককৃতরা হলেন আ. হালিম, রনি, মোবারক হোসেন, মোছা. রোজিনা, মো. সেলিম ওরফে ঘটক, মো. মঞ্জু, রফিক, মো. মোস্তফা ও হান্নান মাতাব্বর। এ সময় তাদের কাছ থেকে ১টি ওয়াকিটকি ও ২ জোড়া হ্যান্ডকাপ উদ্ধার করা হয়।

ডেমরায় পাত্রী দেখানোর নামে দুই জনকে জিম্মি করে মুক্তিপণ আদায় করার সময় তাদের আটক করা হয়। জিম্মি দুজন হলেন পাত্র আব্দুল আজিজ ও ঘটক আরমান।

তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্যরা অভিনব কায়দায় মানুষের সঙ্গে প্রতারণা করে। নিজেদের আস্তানায় মানুষদের ডেকে এনে জিম্মি করে পাশে নারী বসিয়ে ও ইয়াবা রেখে ভিডিও করে। পরে পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে ভয়-ভীতি দেখিয়ে মারধর করে মুক্তিপণ আদায় করে।

উদ্ধার হওয়া ঘটক আরমান বলেন, ‘বেশ কিছু দিন আগে আমি একটি বিয়ের কাজ সম্পন্ন করি। তখন প্রতারক সেলিমের সঙ্গে পরিচয় হয়। সে আমার সঙ্গে যোগাযোগ করে বিয়ের জন্য পাত্র দেখতে বলে। পরে আমি তার কথা মত পাত্র নিয়ে সেলিমের দেওয়া ঠিকানায় এলে তারা আমাদের আটকে ফেলে এবং পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে মারধর করে। মেয়েদের সঙ্গে ছবি তুলে আমাদের বলে ‘বাঁচতে চাইলে টাকা দে’। পরে আমাদের কাছ থেকে ২৫ হাজার টাকা নিয়ে ছেড়ে দেয়।

অন্য দুই ভুক্তভোগী মো. আজিজুর রহমান ও খায়রুল জামান টিপু বলেন, ‘আমরা গার্মেন্টস ব্যবসায়ী। আমাদের ব্যবসা বড় করার জন্য পার্টনারের খোঁজে পত্রিকায় একটি বিজ্ঞাপন দিলে ১২ মে তারা আমাদের ফোন করে তাদের অফিসে যেতে বলে। সেখানে যাওয়ার পর তারা আমাদেরকে রুমে আটকে ফেলে। এরপর কয়েকজন যুবক এসে পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে বলে তোরা ইয়াবা ব্যবসায়ী। এরপর মেয়ে ও ইয়াবা সামনে রেখে ভিডিও করে বলে, জীবন বাঁচাতে হলে ১০ লাখ টাকা দে।

মো. আজিজুর রহমান ও খায়রুল জামান টিপু বলেন, সেখানে কিছু টাকা দিয়ে ছাড়া পেয়ে এসে এই ঘটনা পুলিশকে জানানো হয়েছে।

এ বিষয়ে ডিবি’র যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেন, ‘এসব চক্রের সঙ্গে যদি পুলিশের কোনো সদস্যের যোগসাজশ পাওয়া যায় তবে তাদের বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা করা হবে।

এই চক্রের আরও সদস্য আছে, তাদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯৭৯৮৫
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮৫৯৬৬
শীর্ষ সংবাদ:
সবার আগে জীবন ॥ বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব         সর্বাত্মক লকডাউন শুরু         ঘুরে দাঁড়ানোর নতুন স্বপ্ন নিয়ে এসেছে বৈশাখ         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         শুরু হলো পবিত্র মাহে রমজান         হাসপাতালে ঠাঁই মিলছে না রোগীদের         খালেদার চিকিৎসা বাসায় রেখেই করা হবে         ভেঙ্গে যাচ্ছে বাবুনগরী মামুনুলদের হেফাজত         জীবনের ঝুঁকি নিয়ে স্রোতের মতো ঢাকা ছাড়ে মানুষ         করোনায় মৃত্যু কমেছে         অবকাঠামো নির্মাণ কাজ লকডাউনের মধ্যেও চলবে         সরকার জনগণের ওপর শাটডাউন চাপিয়েছে ॥ ফখরুল         হেফাজত এখন ব্যাকফুটে         শেষ মুহূর্তে নিত্যপণ্য কেনাকাটার হিড়িক         আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, প্রবাসীদের ফেরা নিয়ে অনিশ্চয়তা         স্বাস্থ্যের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ, কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা         ঘরে বসে পয়লা বৈশাখ উপভোগ করুন : প্রধানমন্ত্রী         পবিত্র মাহে রমজানের মোবারকবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী         মানুষের জীবন সর্বাগ্রে : জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী         চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা