বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেহেরপুরে ৩৬ ঘণ্টা পর উদ্ধার বোমা নিষ্ক্রিয়

সংবাদদাতা, মেহেরপুর, ২৯ মে ॥ ৩৬ ঘণ্টা পর মেহেরপুরে শক্তিশালী ইলেকট্রিক ডিভাইজ যুক্ত বোমা নিষ্ক্রিয় করেছে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দল। উদ্ধার বোমার সঙ্গে ঝিনাইদহ জঙ্গী আস্তানা থেকে উদ্ধার বোমার কিছুটা মিল রয়েছে, তবে পরীক্ষা না করে পুরোপুরি বলা যাচ্ছে না বলে জানান ঝিনাইদহ র‌্যাব-৬ আঞ্চলিক কমান্ডার মেজর মনিরুজ্জামান। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা থেকে আসা র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দল রাইপুর গ্রামে এসে বোমাটি উদ্ধার করে বাগানে নিয়ে যায়। সেখানে বোমাটি নিষ্ক্রিয় করা হয়। এ সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বোমা নিষ্ক্রিয় কাজে নেতৃত্ব দেন দলের প্রধান ডিএডি গোলাম মোস্তফা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লা আল মাহমুদ, ঝিনাইদহ র‌্যাব-৬ আঞ্চলিক কমান্ডার মেজর মনিরুজ্জামানসহ পুলিশ ও র‌্যাবের সদস্যরা।

শনিবার রাতে এই শক্তিশালী বোমাটি শনাক্ত করা হলেও বোমাটি নিষ্ক্রিয় করা সম্ভব হয়নি। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল মেহেরপুরে আসে। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে ওই দিন বিকেলে বোমা নিষ্ক্রিয়ের কাজ স্থগিত করে র‌্যাব। পরে সোমবার সকালে আবারও র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে এসে বোমার ধরন নিশ্চিত হয়ে বোমাটি নিষ্ক্রিয় করে।

প্রতিবাদ

গত ১৯ মে দৈনিক জনকণ্ঠে ‘ধনবাড়ী হাসপাতালে চারদিন বিদ্যুত নেই’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-১-এর এজিএম (ওএ্যান্ডএম) আবদুস সবুর। তিনি জানিয়েছেন, সংবাদটি সঠিক নয়। প্রকৃতপক্ষে ঝড়ের কারণে একদিন ১৪ ঘণ্টা পর লাইন মেরামত করে লাইন চালু করা হয়। বিদ্যুত বিভাগকে জানিয়েও কোন ফল হয়নি কথাটি সঠিক নয়।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records