বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতাতে চান রাইট

বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতাতে চান রাইট

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছেন অস্ট্রেলিয়ান ড্যামিয়েন রাইট। সোমবার ঢাকায় এসে মঙ্গলবারই একাডেমি ভবনে হাজির হন রাইট। বাংলাদেশ যুব দলটিকে নিয়ে নিজের ভাবনার কথা জানিয়ে দেন। বলে দেন বাংলাদেশকে যুব বিশ্বকাপ জেতাতে চান তিনি।

যুব বিশ্বকাপ এর আগে হয়েছিল বাংলাদেশে ২০১৬ সালে। প্রথমবারের মতো শিরোপা জেতার স্বপ্ন দেখেছিল যুব ক্রিকেটাররা। কিন্তু সেমিফাইনালেই শেষ হয়ে যায় সেই স্বপ্ন। আগামী বছর ১২ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে হবে পরবর্তী যুব বিশ্বকাপ। এ বিশ্বকাপেও শিরোপা জেতার স্বপ্ন দেখছে বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দল। যুবাদের এ স্বপ্নের সঙ্গে যোগ হয়েছেন রাইট। রাইট এর আগে নিউজিল্যান্ড দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। তাসমানিয়া ঘরোয়া দলের সহকারী কোচ ছিলেন তিনি। এই তাসমানিয়া ক্রিকেট দলকেও ‘টাইগার’ বলে ডাকা হয়। এক ‘টাইগার’ দলের সঙ্গে কাজ করে আরেক ‘জুনিয়র টাইগার’ দলে প্রধান কোচ হিসেবে কাজ করবেন রাইট। হ্যারিকেন্সের দায়িত্বও চার বছর পালন করেছেন রাইট।

প্রথমবারের মতো বাংলাদেশে এসেছেন। এসে যুব ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেন। এরপর সংবাদ মাধ্যমের সামনে হাজির হন রাইট। তিনি লক্ষ্য নিয়ে জানান, ‘হাতে আছে ৬ থেকে ৮ মাস। এই সময়ের মধ্যে যুব বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করতে হবে। যেন ভাল অবস্থানে থাকা যায়। একটা ভাল টুর্নামেন্ট খেলবে ছেলেরা তা নিশ্চিত করতে চাই। আমি বাড়ি যাব। এসে কয়েকটা প্রস্তুতি ম্যাচ আয়োজন করব। তখন ক্রিকেটারদের ফিটনেস সম্পর্কে, খেলার ধরন সম্পর্কে ভালভাবে বুঝব। যে কোন টুর্নামেন্টই জেতার জন্য খেলতে হয়।’

অবশ্য এমন সময় রাইট বাংলাদেশ যুব দলের সঙ্গে যোগ হলেন যখন হাতে খুব বেশি সময় নেই। সবমিলিয়ে হাতে আর আট মাসের মতো সময় আছে। এ জন্য বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের ক্যাম্প শুরু হয়েছে রবিবার। দুইদিন ক্যাম্প হয়েছেও। এ ক্যাম্প চলবে ২৩ জুন পর্যন্ত। ক্যাম্পে প্রাথমিকভাবে বিবেচিত ২৪ ক্রিকেটার রয়েছেন। ১২ ব্যাটসম্যান, দুই উইকেটরক্ষক, চার স্পিনার ও ছয় পেসার আছেন। ব্যাটসম্যানদের মধ্যে সাইফ হাসান, সজিব হোসেন, পিনাক ঘোষ, নাইম শেখ, মোহাম্মদ জালাল উদ্দিন, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, রায়ান রাফসান রহমান, শামিম হোসেন পাটওয়ারী, হাবিবুর রহমান মারুফ ও মোহাম্মদ রাকিব রয়েছেন। দুই উইকেটরক্ষক হচ্ছেনÑ মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন ও শাকিব হোসেন। স্পিনাররা হচ্ছেনÑ মনির হোসেন, সাইদুল ইসলাম প্রমানিক, নাঈম হাসান, শাখাওয়াত হোসেন। পেস বোলাররা হচ্ছেনÑ কাজী অনিক ইসলাম, ইয়াসিন আরাফাত, মুকিদুল ইসলাম, মোহাম্মদ আবদুল হালিম, হাসান মাহমুদ ও রবিউল হক। এ ক্রিকেটাররা ক্যাম্প করে যাবেন। কিন্তু রাইট এই সময়ের মধ্যে বাংলাদেশ দলের সঙ্গে থাকবেন না। তিনি সোমবার বাংলাদেশে আসেন। আজ রাতেই অস্ট্রেলিয়ায় চলে যাবেন। আসবেন জুনের শেষদিকে। জুনের শেষ সপ্তাহে ভারতে গিয়ে একটি তিনজাতি সিরিজ খেলার কথা বাংলাদেশ যুব দলের। এ সফর থেকেই মূলত রাইটের কাজ শুরু হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি