মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ তিন পুলিশ কর্মকর্তা ক্লোজড

সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ তিন পুলিশ কর্মকর্তা ক্লোজড

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ মাদক দিয়ে ফাঁসানো, ঘুষ গ্রহণ ও বিধবা নারীর জমি দখলে সহায়তার অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ তিন কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ওসি মুহা: সরাফত উল্লাহ, পরিদর্শক (তদন্ত) আবুল হোসেন ও এসআই ওমর ফারুককে ক্লোজড করে নগরীর মাসদাইরের পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তিন পুলিশ কর্মকর্তাকে ক্লোজড করার বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মঈনুল হক।

জানা গেছে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের থানার ওসি মুহা: সরাফত উল্লাহ, পরিদর্শক (তদন্ত) আবুল হোসেন ও এসআই ওমর ফারুকে বিরুদ্ধে মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর পাশাপাশি জমি দখলে ভূমিদস্যুদের সহযোগিতা করার অভিযোগ করেন বিধবা নারী আছমা বেগম।

তিনি অভিযোগ করেন, গত ২৬ এপ্রিল তার ছোট ভাই মোহাম্মদ আলীসহ ৩ জনকে মাদক সেবনের মিথ্যা অভিযোগ ফাঁসিয়ে কারাগারে পাঠানো হয় এবং তার কাছে কয়েক দফা ঘুষ নেয়াসহ ১৮ লাখ টাকা ঘুষ দাবি করেন।

এই ঘটনায় ৭ মে তিনি সংবাদ সম্মেলন করার পর গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটিকে ৫ কার্য দিবসে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন পুলিশ সুপার।

এর মধ্যে মিথ্যা মাদক মামলায় কারাগারে ১৯ দিন আটক থাকার পর গত ১৬ মে আছমা বেগমের ভাই মোহাম্মদ আলী, মেয়ে জামাতা ইউসুফ ও ওমর ফারুক কারাগার থেকে জামিনে মুক্তি পান।

এদিকে গঠিত তদন্ত কমিটি তদন্তে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহা: সরাফত উল্লাহ, পরিদর্শক (তদন্ত) আবুল হোসেন এবং এসআই ফারুক হোসেনসহ তিনজনের বিরুদ্ধে মাদক দিয়ে ফাঁসানো ও জমি দখলে সহায়তা এবং ঘুষ গ্রহণের অভিযোগের সত্যতা পান এবং অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে সুপারিশ করেন। গত ২১ মে বিধবা নারী আছমা বেগমকে পুলিশ হেডকোয়ার্টাসে ডেকে নিয়ে তার বক্তব্য নেয়া হয়।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান জানান, তদন্ত কমিটি তাদের তদন্তে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহা: সরাফত উল্লাহ, পরিদর্শক আবুল হোসেন এবং এসআই ফারুক হোসেনসহ তিনজনের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতার পান এবং অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে সুপারিশ করেন এবং দায়িত্ব পালন অবহেলার কারণে তাদেরকে থানা থেকে প্রত্যাহার করার জন্য সুপারিশ করা হয়েছে। তদন্ত কমিটির ওই প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্ত তিন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?