সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইইউটিকে বিশ্বের রোল মডেল করার তাগিদ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ ওআইসি (অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন) পরিচালিত গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজির (আইইউটির) ৪২তম গবর্নিং বোর্ড মিটিং শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন আইইউটির গবর্নিং বোর্ডের চেয়ারম্যান ড. মোহাম্মাদ সাইদ আল-আলাম আলজাহারানী।

সভায় আইইউটির উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর ছাড়াও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, নাইজিরীয় প্রতিনিধি ব্যারিস্টার ইয়াকুব আহমেদ ডানফোলতি, মালয়েশীয় প্রতিনিধি ইউটিইএম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দাতুক ড. শাহরিন বিন শহিব, বাংলাদেশে তুরস্কের রাষ্ট্রদূত দেভরিম অজতুর্ক এবং বাংলাদেশে ইউএই দূতাবাসের প্রতিনিধি।

সভায় আরও উপস্থিত ছিলেন ওআইসির সহকারী মহাসচিব রাষ্ট্রদূত মোহাম্মদ নাঈম খান ও ওআইসির এ্যাডমিন ও ফাইন্যান্সের মহাপরিচালক ফাহাদ আল দাক্কান।

বোর্ড ২০১৮ সালের আর্থিক বছরের বাজেটের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিকীকরণ নীতিসহ অনেক বিষয় নিয়ে আলোচনা করে এবং বিশ্ববিদ্যালয়টিকে সত্যিকার অর্থে সারাবিশ্বের রোল মডেলে পরিণত করতে জোর তাগিদ দেয়। বোর্ড আশা করে যে সকলের আন্তরিক প্রচেষ্টায় আইইউটি সামনের বছরগুলোতে সাফল্যের একটি নতুন উচ্চতা অর্জন করতে সক্ষম হবে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে