বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনে অংশ না নেয়ার মতো ভুল বিএনপি আর করবে না ॥ তোফায়েল

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমার দৃঢ় বিশ্বাস দলীয় সরকারের অধীনে আগামী ২০১৯ সালের নির্বাচনে অংশ ‘না নেয়ার মতো ভুল’ বিএনপি আর করবে না। তারা আগামী নির্বাচনে অংশ নেবে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রয়াত সদস্যের সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তির টাকা প্রদান করা হয়।

অনুষ্ঠানে তোফায়েল আহমেদ আরও বলেন, আগামী জাতীয় নির্বাচন যথা সময়েই হবে। আর সেটা বর্তমান সরকারের অধীনে এবং এই বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমেই নির্বাচন হবে। নির্বাচনের সময় বর্তমান সরকার অন্তর্বর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। ওই সরকার শুধু নিয়মিত কাজগুলো করবে, এখন আমরা যেভাবে দায়িত্ব পালন করছি সেভাবে নয়। আর সরকার নির্বাচন কমিশনের কোন কাজেই হস্তক্ষেপ করবে না।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের অনেক সময় বিভিন্ন অনুষ্ঠানে বিএনপি নেতাদের সঙ্গে কথা হয়। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপিকে বার বার নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানিয়েছিলেন। খালেদা জিয়ার সঙ্গে কথা বলার জন্য

ডেকেছিলেন। তিনি ৫টি মন্ত্রণালয় বিএনপিকে নিতে বলেছিলেন। তখন তারা ভুল করেছিল। এই ভুল বিএনপি আবার করবে বলে মনে হয় না।

সাম্প্রতিক সময়ে কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি প্রসঙ্গে কথা বলতে গিয়ে তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ একটি আদর্শিক গণতান্ত্রিক রাজনৈতিক দল। নির্বাচন এলে সকল রাজনৈতিক দলই কৌশল অবলম্বন করে, কিন্তু আদর্শ বিলীন করে নয়। সবাইকে মনে রাখতে হবে আওয়ামী লীগ একটি আদর্শবান অসাম্প্রদায়িক রাজনৈতিক দল।

সাংবাদিকদের সঙ্গে তার পুরনো সম্পর্কের কথা তুলে ধরে প্রবীণ এই রাজনীতিক আরও বলেন, সাংবাদিকদের সঙ্গে আমার সম্পর্ক পুরনো। তারা অনেক ঝুঁকি নিয়ে কাজ করে। এজন্য তাদের অভিনন্দন জানাই। রিপোর্টার্স ইউনিটি তাদের সক্ষমতার চেয়েও বড় উদ্যোগ নিয়েছে এজন্য ডিআরইউকেও অভিনন্দন জানাই। এসময় তিনি ডিআরইউ-এর বৃত্তি ফান্ডে আর্থিক অনুদান যাতে ভবিষ্যতে বাড়ানো যায় সে ব্যবস্থা করার আশ্বাস দেন।

ডিআরইউয়ের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপস্থিত ছিলেন বিলবোর্ড এ্যাডভার্টাইজিং ওনার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান। এই প্রতিষ্ঠানটি বৃত্তির টাকা দিয়ে সহায়তা করে।

শীর্ষ সংবাদ:
১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি ॥ বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩         দুদকে কার্যালয়ে আবুল কালাম আজাদ         লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি         রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন বিজ্ঞানীদের         ভারতে হিন্দু পরিবারের সম্পত্তিতে ছেলে-মেয়ে সমান অধিকার         করোনা ভাইরাস ॥ ১০২ দিন পর নিউজিল্যান্ডে ফের সংক্রমণ         পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত লাখ ছাড়াল         বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে লেবানন         দ. সুদানে সেনা-জনতা সংঘর্ষে নিহত ৭০ ॥ জাতিসংঘ         বৃহস্পতিবার সংসদ অধিবেশন ডেকেছেন লেবানন স্পিকার         কৃষ্ণাঙ্গ-ভারতীয় কমলা হ্যারিসকেই বেছে নিলেন বাইডেন         গ্রিসের দুই দ্বীপের কাছে তুরস্কের সামরিক মহড়ায় উত্তেজনা         তুর্কি ড্রোন হামলায় ইরাকি সীমান্তরক্ষী বাহিনীর শীর্ষ ২ কর্মকর্তা নিহত         ট্যাংকবাহী যানসহ সব ধরনের অতি ভারী যান নির্মাণে স্বয়ংসম্পূর্ণ ইরান         ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব        
//--BID Records