সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গি আস্তানা থেকে ৪ মরদেহ উদ্ধার

জঙ্গি আস্তানা থেকে ৪ মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক ॥ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা থেকে চার জনের মরদেহ উদ্ধার করেছে আইনশঙ্খলা বাহিনী। এর আগে এক নারী ও শিশুকে জীবিত উদ্ধার করা হয়।

এর আগে সোয়াটের 'অপারেশন ঈগল হান্ট' চলাকালে বিকেল ৫টার পর ওই বাড়ি থেকে এক নারী ও এক শিশুকে বের করে আইনশৃঙ্খলা বাহিনী। আলাদা অ্যাম্বুলেন্সে তাদেরকে বের করে আনা হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, আলাদা অ্যাম্বুলেন্সে তাদের বসে থাকতে দেখা গেছে।

বৃহস্পতিবার সোয়াটের 'অপারেশন ঈগল হান্ট' অভিযান চলাকালে তিনটি বিস্ফোরণে শব্দ পাওয়া গেছে।

বেলা ১২টার দিকে জঙ্গিদের আত্মসমপর্ণ করতে ফের মাইকে আহ্বান জানায় পুলিশ। তবে এ আহ্বানে কেউ সাড়া দেয়নি। এর পর দুপুরে একটি ও বিকেলে আরও দুটি বিস্ফোরণে শব্দ পাওয়া যায়।

চাপাইনবাবগঞ্জের পুলিশ সুপার জানান, বুধবার সকাল থেকে ঘিরে রাখা আস্তানাটিতে সন্ধ্যায় সোয়াট সদস্যরা চূড়ান্ত অভিযান শুরু করলেও দুই ঘণ্টা পরই স্থগিত করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ফের অভিযান শুরু হয়েছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস প্রস্তুত করা হয়েছে।

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর এলাকার ওই বাড়িটি ঘিরে রাখা হয়। সকাল থেকেই বাড়িটি থেকে থেমে থেমে গুলির শব্দ শোনা যায়। সর্বসাধারণের নিরাপত্তায় সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম টিমের সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম ঘটনাস্থলে সমকালকে জানান, ওই বাড়িতে জঙ্গি আবু, তার স্ত্রী ও দুই সন্তান অবস্থান করছে।

গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালানোর পর ওই বাড়ি থেকে বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। সর্বশেষ মঙ্গলবার রাজশাহীর একটি এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে 'ব্লক রেইড' চালানো হলেও সেখানে কোনও জঙ্গি আস্তানার খোঁজ পায়নি পুলিশ।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর