মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈশ্বরদী থেকে রাজশাহী মহাসড়কের বেহাল দশা

ঈশ্বরদী  থেকে রাজশাহী মহাসড়কের বেহাল দশা

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদী রেলগেট থেকে বিমান বন্দর- আরামবাড়ীয়া হয়ে রাজশাহী মহাসড়কটির আড়মবাড়িয়ার গোটা শরীরে দীর্ঘদিন থেকে খানাখন্দ সৃষ্টির মাধ্যমে ক্যান্সার রোগে আক্রান্ত হয়েছে। পলে মাঝে মধ্যেই দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অনেককে প্রাণ হারানোসহ পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে। ভুক্তভোগিদের পক্ষ থেকে সড়কটি মেরামতের বার বার জন্য তাগিদ দিয়েও কোন কাজ হয়নি।

মহাসড়কটির যে অবস্থা তা একমাত্র যাতায়াতকারীরাই বুঝতে পারেন। ঈশ্বরদী এলাকার অন্যতম গুরত্বপূর্ণ বিমান বন্দর সড়কটির অধিকাংশ ভাঙ্গাচোড়া ও বিধ্স্থ। মাঝে মধ্যে উঠে যাওয়া পিচ, ভাঙ্গা ইট, বালু কাদা ও পানি মিলেমিশে তৈরী হয়েছে অসংখ্য ছোটবড় গর্ত। বড় গর্তে যখন ট্রাক ও ভারী যানবহন আটকে যায় তখন সৃষ্টি হয় যানজটের। এতে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। মাস খানেক আগে ইট সুড়কি দিয়ে নামকাওয়াস্তে কিছু সংস্কার করা হয়েছিল, গাল্স স্কুল এন্ড কলেজ মোড়ে। যা এক সপ্তাহ পর আগের অবস্থায় ফিরে যায়।

বরং কোন কোন স্থানে আগের চেয়ে আরো অবনতি হয়েছে। এই সড়ক দিয়ে ঈশ্বরদী হয়ে আড়মবাড়ি,লালপুর,বাঘা হয়ে রাজশাহী ও নাটোরের বিভিন্ন উপজেলার মধ্যে বিভিন্ন প্রকার যানবাহন চলাচল করে। প্রতিদিন হাজারো মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ঈশ্বরদী রেলগেটের পশ্চিম পার্শ্বে গত দুই দিনের বৃষ্টিতে এতটাই গর্তে পরিণত হয়েছে যা পায়ে হেটে চলারমত কোন পরিস্থিতি নেই।

কাচারীপাড়া মোড়, রেলওয়ে বিভাগীয় পে-এন্ড ক্যাশ অফিস এবং গাল্স স্কুল এন্ড কলেজ মোড়ের অবস্থাও তথৈই বচ ! সেই সড়কের মোড়টির অবস্থা এতটাই করুণ যা নিজে চোখে না দেখলে বিশ্বাস হবে না। দুই দিনের বৃষ্টিতে যেন একটি জলাশয়ে পরিণত হয়েছে। অটো কিংবা রিক্সা থেকে নেমে পায়ে হেঁটে যেতে দেখা গেছে। জনসাধারনের ও স্কুল কলেজের ছাত্রছাত্রীদের চলার অযোগ্য হয়ে পড়েছে। এত জনভোগান্তিতে পড়লেও যেন দেখার কেউ নেই। এস. এম. স্কুল এন্ড কলেজে গেটের সামনে ব্রিজ সংলগ্ন সড়কেরও একই অবস্থা। বড় বড় গর্তে বৃষ্টির পানি জমে থাকার কারনে প্রায় ছোট বড় দূর্ঘটনা ঘটছে এবং এস এম স্কুল এন্ড কলেজে ছুটির সময় ছাত্রছাত্রীরা বাস-ট্রাকের ছিটকানো ময়লা পানির কবলে পড়ছে।

সড়কে অবস্থা দেখে অনেক চালকের মুখ থেকে বলতে শোনা যায়- রাস্তা গুলো ক্যান্সারে পরিণত হয়েছে।

শীর্ষ সংবাদ:
জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?