মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্বলন্ত ভবন থেকে ছুড়ে ফেলা বাচ্চাকে লুফে নিল দমকল কর্মী

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের দেকাল্ব কাউন্টিতে আগুন থেকে নিজের বাচ্চাকে বাঁচাতে নিরুপায় এক পিতা তার শিশু সন্তানটিকে তিনতলার জানালা দিয়ে নিচে ছুড়ে ফেলেন। এক দমকল কর্মী বাচ্চাটিকে দ্রুত লুফে নিয়ে তার জীবন বাঁচান। এক প্রত্যক্ষদর্শীর নেয়া ফুটেজে শ্বাসরুদ্ধকর এ ঘটনাটি ধরা পড়েছে। আগুন ওই এ্যাপার্টমেন্ট ভবনটির তিনতলাকে গ্রাস করতে উদ্যত হলে এ ঘটনাটি ঘটে। খবর এনডিটিভির।

আগুন নেভানোর চেষ্টারত দমকল কর্মী রবার্ট সুটন ওই জানালার নিচেই ছিলেন। পড়ন্ত শিশুটিকে অত্যন্ত তৎপরতার সঙ্গে তিনি লুফে নেন। পরে ওই শিশুর বাবাকেও ভবনটি থেকে জীবিত উদ্ধার করা হয়। ফক্স ফাইভ চ্যানেলকে ঘটনার বিষয়ে সুটন বলেন, ছোট একটি শিশু। যখন তার বাবা ‘সাহায্য কর’ বলে চিৎকার করছিল আমি শুনতে পাই, তাকিয়ে দেখি তিনি শিশুটিকে হাতে নিয়ে জানালার বাইরে ঝুলে আছেন। তখনই আমি এ্যাকশনে যাই। সুটন তখন শিশুটিকে নিচে ছুড়ে দেয়ার জন্য ওর বাবাকে বলেন। শিশুটির বাবাও সুটনের কথামতো কাজ করেন। শিশুটিকে ঠিকমতো লুফে নেয়ার মতো সঠিক জায়গায় দাঁড়াতে পারার বিষয়টিকে ‘আশীর্বাদ’ হিসেবে দেখছেন সুটন। এ বিষয়ে নিজের কৃতিত্ব অস্বীকার করে এজন্য তাদের প্রশিক্ষণকে কৃতিত্ব দিয়েছেন তিনি। তিনি বলেন, আমি যা করেছি অন্যান্য দমকল কর্মীরাও এক্ষেত্রে তাই করতেন। প্রত্যক্ষদর্শী কলমিস্ত্রি ল্যারি কার্টার পুরো ঘটনাটি ভিডিও ধারণ করেন। যে ভবনে আগুন লেগেছিল তার পাশের একটি ভবনে কাজ করছিলেন তিনি।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা