বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএল ফিরলেন সাকিব হারলো কলকাতা

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো বাংলাদেশী তারকা সাকিব আল হাসানের। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) চলমান আসরে প্রথমবারের মতো খেলার সুযোগ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের। কিন্তু ফেরার ম্যাচটি সুখকর হয়নি সাকিবের। তার প্রত্যাবর্তন ম্যাচে ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে হেরেছে গুজরাট লায়ন্সের কাছে।

শুক্রবার রাতে কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে ফিল্ডিং বেছে নেন গুজরাট অধিনায়ক সুরেশ রায়না। ব্যাটিংয়ে এসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে কলকাতা করে ১৮৭ রান। ১৮৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এ্যারন ফিঞ্চ, ব্রেন্ডন ম্যাককুলাম ও অধিনায়ক সুরেশ রায়নার ব্যাটিং দৃঢ়তায় ১৮.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে গুজরাট।

নিজের প্রথম ম্যাচে সাকিব ব্যাট করার সুযোগ পান কলকাতার ইনিংসের শেষ বলে। কিন্তু একটি বল থেকে মাত্র এক রান করতে সক্ষম হন বাংলাদেশী সুপারস্টার। পরে কলকাতার পক্ষে বোলিংয়ে গোড়াপত্তন করেন সাকিব। নিজের প্রথম ওভারে ৯ ও দ্বিতীয় ওভারে দেন ১৪ রান। সবমিলিয়ে তিন ওভার বোলিং করে ৩১ রান খরচায় কোন উইকেট পাননি সাকিব। প্রথম ম্যাচে তাই ব্যর্থতার ষোলকলা পূরণ হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের।

টপ অর্ডারদের দৃঢ়তায় শুরু থেকেই দারুণ ব্যাটিং করতে থাকে কলকাতা। সুনিল নারিনের ৪২, অধিনায়ক গাম্ভীরের ৩৩, রবিন উত্থাপার ৭২ ও মনিশ পা-ের ২৪ রানে ভর করে কলকাতা জড়ো করে ১৮৭ রান। গুজরাটের প্রবীন কুমার, জেমস ফকনার, রায়না ১টি করে উইকেট লাভ করেন। এরপর ব্যাটিংয়ে নেমে এ্যারন ফিঞ্চ ও ব্রেন্ডন ম্যাককুলামের দৃঢ়তায় দুর্দান্ত শুরু পায় গুজরাট। ফিঞ্চ ৩১ ও ম্যাককুলাম ৩৩ রান করে আউট হলেও রায়না একপ্রান্তে বিধ্বংসী ব্যাটিং করতে থাকেন। মূলত তার ৪৬ বলে ৮৪ রানের বিস্ফোরক ইনিংসে ভর করেই ১০ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ের দেখা পায় গুজরাট। এটি ষষ্ঠ ম্যাচে গুজরাটের দ্বিতীয় জয়। কলকাতার কালটার ও কুলদিপ যাদব ২ টি করে উইকেট লাভ করেন।

পয়েন্ট তালিকা

শীর্ষ সংবাদ:
শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার