রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রুপিং করে নয়, যোগ্যতা দিয়ে ছাত্রলীগের নেতা হতে হয় ॥ কাদের

  • জবিতে সংগঠনের বার্ষিক সম্মেলন

জবি সংবাদদাতা ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পকেটের মাধ্যমে ছাত্রলীগের কমিটি দেয়া হবে না। একটি ডান পকেটে একটি বাম পকেটে এমন কোন কমিটির কথা চিন্তাও করা যাবে না। বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগের কমিটি হবে যোগ্যতার ভিত্তিতে। এতে গ্রুপিং থাকবে না। একটি কলেজের কয়েকজন ছাত্রীর কথা উল্লেখ করে তিনি বলেন, আমি সোহাগ ভাইয়ের গ্রুপ মেনটেইন করি, আমি জাকির ভাইয়ের গ্রুপ মেনটেইন করি, এই গ্রুপ মেনটেইন করা চলবে না। সোহাগ-জাকিরের কোন গ্রুপ নেই এবং থাকবে না। গ্রুপিং করে কেউ নেতা হতে পারেনি আর কখনও পারবেও না। যোগ্যতা দিয়ে নেতা হতে হবে।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নামে পত্রিকার পাতায় নিজেদের মধ্যে হানাহানি, মারামারি ও চাঁদাবাজি খবর আসে। এই সংবাদ আমাদের নিশ্চিত জয়ের আশাকে ম্লান করে দেয়। আমাদের সরকারের ভাবমূর্তি এবং অভূতপূর্ব উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করে। এত উন্নয়ন এত অর্জন সব ম্লান হয়ে যায়। আমাদের সব ভালটুকুই নষ্ট করে দেয়। এসব কালাপাহাড়ের মতো দানবের অস্তিত্ব রাখা হবে না। তারা যতই শক্তিশালী হোক না কেন। কোন অপকর্ম মেনে নেয়া হবে না। গুলিস্তান ও ঢাকা কলেজের কথা উল্লেখ করে তিনি বলেন, আমার কাছে শেখ হাসিনার স্পষ্ট মেসেজ আছে, কেউ কোন অপকর্ম করলে তাৎক্ষণাৎ তাকে বহিষ্কার করা হবে। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, বিদ্রোহীদের কোন ছাড় দেয়া হবে না। যে কোন নির্বাচনে বিদ্রোহীদের সঙ্গে সঙ্গে বহিষ্কার করা হবে। বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, রাস্তা বন্ধ করে কোন রাজনৈতিক কর্মকা- চলতে পারে না। ছাত্রলীগকে মানবতার জন্য কাজ করতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িক ও উগ্রবাদী অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিএনপি বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য জঙ্গীবাদী কর্মকা-ের আশ্রয় নিচ্ছে। এসব করে সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না এবং সরকারের লক্ষ্যে থেকে সরানো যাবে না। তরুণ প্রজন্মকে মাদকের হাত থেকে রক্ষা করার জন্য হাত তুলে শপথ করিয়ে মন্ত্রী বলেন, উগ্রবাদীদের চেয়ে মাদক কম ক্ষতিকর নয়। তরুণদের সম্ভাবনাময় জীবনকে শেষ করে দিচ্ছে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। জবি ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসাইনসহ কেন্দ্রীয় ছাত্রলীগ এবং জবি ছাত্রলীগের প্রাক্তন নেতারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে