সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল!

বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল!

অনলাইন ডেস্ক ॥ হানিমুন কিংবা নিভৃতে সময় কাটাতে কোথাও গেলে দম্পতিরা পছন্দের কোনো হোটেলেই উঠে থাকেন। কিন্তু এমন কি কখনোও শুনেছেন এই দম্পতির মধ্যে ডিভোর্স বা বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল কর্তৃপক্ষ? অবাক হওয়ার মতো ঘটনা হলেও এমনটাই ঘটছে সুইডেনে। খবর বিবিসির।

সুইডেনের বেশ কয়েকটি হোটেল সিদ্ধান্ত নিয়েছে, তাদের হোটেল থাকার এক বছরের মধ্যে যদি কোন দম্পতির বিবাহ বিচ্ছেদ ঘটে তাহলে সেই হোটেলে থাকার দুই রাতের খরচ তারা ফেরত দেবে। সুইডেনের কান্ট্রিসাইড হোটেল গ্রুপের কোন একটি হোটেলে রাত কাটালেই দম্পতিরা এই সুযোগ নিতে পারবেন।

সুইডিশ হোটেল মালিকদের ওই গোষ্ঠী নতুন এই উদ্যোগ সম্পর্কে বলছে, একসাথে চলতে চলতে জটিল সময়ে পড়লে সম্পর্কের মধ্যে যে টানাপোড়েন তৈরি হয়, তা থেকে নিস্তার পেতে প্রয়োজন এক মনোরম পরিবেশ। আর সেই পরিবেশ মেলে তাদের হোটেলেই। তারা 'সম্পর্ক উন্নয়নের গ্যারান্টি'ও দিচ্ছে তাদের অফারে।

বিবিসি আরও জানায়, হোটেলগুলোতে থেকে যাবার পর বিচ্ছেদ যদি ঘটেই যায়, তাহলে দম্পতিদের হোটেল খরচের টাকা ফেরত পেতে গেলে উপযুক্ত প্রমাণ দিতে হবে। প্রথমে তাদের প্রমাণ করতে হবে আইনত স্বামী-স্ত্রী হিসেবেই তারা ওই হোটেলে থেকেছেন, কখন থেকেছেন সেটাও দেখাতে হবে। আর ওই হোটেলে থাকার এক বছরের মধ্যেই ডিভোর্স হয়ে গেছে তার উপযুক্ত কাগজপত্র দেখাতে পারলে তবেই মিলবে এই টাকা।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত