শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ শুরু স্বাধীনতা দিবস ভলিবল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ থেকে শুরু হতে হচ্ছে ‘স্বাধীনতা দিবস ভলিবল প্রতিযোগিতা-২০১৭’।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এই টুর্নামেন্ট চলবে ২৯ মার্চ পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য ১৪টি দলকে আমন্ত্রণপত্র পাঠানো হলেও শেষ পর্যন্ত অংশ নিচ্ছে ৯টি দল। প্রতিযোগিতা উপলক্ষে সোমবার বাংলাদেশ ভলিবল স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার) ও ভলিবল ফেডারেশনের সিনিয়র টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল, সহ-সভাপতি তাবিউর রহমান পালোয়ানসহ অন্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ৯টি দলকে দুই গ্রুপে বিভক্ত করে লীগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। তার ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বিদ্যুত উন্নয়ন বোর্ড, বর্ডার গার্ড বাংলাদেশ ও বাংলাদেশ জেল। ‘খ’ গ্রুপে রয়েছে তিতাস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ পুলিশ ও ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২০ হাজার, রানার্সআপ দল ১২ হাজার ও তৃতীয় স্থান অধিকারী দল ৮ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া তিনজন সেরা খেলোয়াড়কেও পুরস্কৃত করা হবে।

ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থান অধিকারী দলের প্রত্যেককে হোম এ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। ২৯ মার্চ বিকেলে ফাইনাল খেলাটি বাংলাদেশ ভলিবল স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

বিশ্বকাপ বাছাইয়ে ইতালি দল

স্পোর্টস রিপোর্টার ॥ আলবেনিয়া ও হল্যান্ডের বিরুদ্ধে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ সামনে রেখে ইতালি দল ঘোষণা করা হয়েছে। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন দল থেকে ছিটকে গেছেন জুভেন্টাসের দুই খেলোয়াড় ক্লডিও মারসিজিও ও জিওর্জিও চিয়েল্লিনি। ইতালি কোচ জিয়ান পিয়েরো ভেনচুরা আসন্ন দুটি ম্যাচের জন্য ২৭ সদস্যের বড় দল ঘোষণা করেছেন। যেখানে পাঁচজন নতুন খেলোয়াড়কে ডাকা হয়েছে।

শুক্রবার পালের্মোতে আলবেনিয়াকে আতিথ্য দিবে ইতালি। এরপর ২৮ মার্চ আমস্টার্ডাম সফরে ডাচদের মুখোমুখি হবে। তবে আগামী ২ সেপ্টেম্বর গ্রুপ জি’র সম্ভাব্য শীর্ষ দল নির্ধারণী ম্যাচে স্পেনের মুখোমুখি হবার আগে ভেনচুরা দল গোছানোর লক্ষ্য স্থির করেছেন।

গত বছর তুরিনে ইতালির সঙ্গে ড্র করা স্পেন বর্তমানে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে ইতালি। মাত্র এক পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইসরাইল।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়