সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতিহাদে ম্যানসিটি-লিভারপুল দ্বৈরথ অমীমাংসিত

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে কেউ হারেনি। রবিবার রাতে সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দু’দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। সিটির হয়ে গোল করেন সার্জিও এ্যাগুয়েরো। লিভারপুলের গোলদাতা জেমস মিলনার।

সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ্যাওয়ে ম্যাচে রেড ডেভিলসরা ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিক মিডলসব্রোকে। আরেক ম্যাচে সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে দারুণ ফর্মে থাকা টটেনহ্যাম হটস্পার। ড্র করায় ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থাকল ম্যানসিটি। আর সিটিজেনদের থেকে এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে চারে লিভারপুল। ২৭ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে এভারটনকে টপকে পঞ্চম স্থানে উঠে এসেছে ম্যানইউ।

গ্যাব্রিয়েল জেসুসের আবির্ভাবে আড়ালেই চলে যাচ্ছিলেন। পেপ গার্ডিওলা তাকে ছাড়াই মূল একাদশ সাজিয়েছেন দুই ম্যাচে। পরে জেসুসের চোটে আবার যখন ডাক পড়ল, একের পর এক গোলেই বঞ্চনার জবাব দিতে শুরু করলেন এ্যাগুয়েরো। তার গোলেই লিভারপুলের বিরুদ্ধে হার এড়িয়েছে ম্যানসিটি। সিটিজেনদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে প্রথমার্ধে গোল পায়নি ম্যানসিটি-লিভারপুল কোন দলই। বিরতির পর ৫১ মিনিটে ডি বক্সে লিভারপুলের রবার্টো ফিরমিনোকে ফেলে দিয়ে পেনাল্টি উপহার দেন গায়েল ক্লিচি। সুযোগ কাজে লাগিয়ে অতিথিদের এগিয়ে দেন জেমস মিলনার। অবশ্য সমতায় ফিরতেও বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ম্যাচের ৬৯ মিনিটে কেভিন ডি ব্রুইনের অসাধারণ এক ক্রসে বল পেয়ে প্রতিপক্ষের জাল খুঁজে নেন এ্যাগুয়েরো। জেসুসের চোটের পর একাদশে ফিরে প্রয়োজনের মুহূর্তে গোল করাটা যেন অভ্যাসে পরিণত করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বাকি সময়টাতে কোন দলই প্রতিপক্ষের জাল খুঁজে না পেলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়। ড্র করে দু’দলই যেন হাঁফ ছেড়ে বেঁচেছে। সিটির কোচ পেপ গার্ডিওলা ও লিভারপুলের কোচ জার্গেন ক্লপের কথাতে সেটা স্পষ্ট। গার্ডিওলা বলেন, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি দু’দলকেই অভিনন্দন। এটা এমন একটা দিন যে কোন কিছু হতে পারত। আমি কোচিং ক্যারিয়ালের লম্বা সময় অতিবাহিত করছি। এই রাতটা আমার জন্য স্পেশাল। সিটি কোচ বলেন, চ্যাম্পিয়ন্স লীগ থেকে বিদায় নেয়ার পর ম্যাচটি সহজ ছিল না। এটি ছিল আমাদের জন্য চ্যালেঞ্জ। সবদিক থেকে চ্যালেঞ্জ ছিল। কেননা লিভারপুল অনেক ভাল দল। ছেলেরা চ্যালেঞ্জটা ভালভাবেই নিয়েছে। লিভারপুল কোচ ক্লপও শিষ্যদের প্রশংসা করেন। তিনি বলেন, আমাদের ফুটবলাররা অসাধারণ খেলেছে। এক পয়েন্ট পেয়ে আমরা খুশি কারণ সিটি অনেক ভাল দল। এদিকে দারুণ ছন্দে ছুটে চলা চেলসি ইপিএল শিরোপা পুনরুদ্ধারের পথে আরেকধাপ এগুলেও বাকি ম্যাচগুলো নিয়ে সতর্ক কোচ এ্যান্টোনিও কন্টে। শ্রেষ্ঠত্ব নিশ্চিত করতে যে করেই হোক বাকি ১০ ম্যাচ থেকে অন্তত ২১ পয়েন্ট চান ইতালির এই কোচ। গত মাসে সোয়ানসি সিটির বিরুদ্ধে জয়ের পর কন্টে বলেছিলেন, শিরোপা জিততে আরও ২৯ পয়েন্ট দরকার। এবার স্টোক সিটিকে হারানোর পর কন্টে বলেন, সত্যিই এই জয়টা গুরুত্বপূর্ণ। আমরা দুটি এ্যাওয়ে ম্যাচ খেলেছি, ওয়েস্টহ্যাম ও স্টোকের বিরুদ্ধে। মৌসুমের এই অংশে ম্যাচ দুটি জেতা খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে চেলসির পয়েন্ট ২৮ ম্যাচে ৬৯। ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। বাকি ১০ ম্যাচে ২১ পয়েন্ট পেলে চেলসির পয়েন্ট হবে ৯০। সেক্ষেত্রে নিকটতম প্রতিদ্বন্দ্বীরা আর ছুঁতে পারবে না লন্ডনের দলটিকে। তাইতো চেলসি বস বলেন, আর ১০ ম্যাচ বাকি। লীগ জয় নিশ্চিত করতে এখন আমাদের ২১ পয়েন্ট নেয়া দরকার। আশাকরি ছেলেরা লক্ষ্যে পৌঁছতে পারবে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে