সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বের কোন দেশে নির্বাচনকালীন সরকার নেই ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বিশ্বের কোন দেশে নির্বাচনকালীন সরকার বলে কোন কথা নেই উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ভারত, আমেরিকাসহ বিশ্বের সকল গণতান্ত্রিক রাষ্ট্রেই ক্ষমতাসীন দলের অধীনে জাতীয় নির্বাচন হয়। বাংলাদেশেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই একাদশ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের বিকল্প নির্বাচন। গণতন্ত্রের বিকল্প গণতন্ত্র। জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা কোন রাজনৈতিক কর্মসূচী হতে পারে না। তিনি রবিবার দুপুরে জেলা কমিউনিটি পুলিশিংয়ের এক মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্ট ওবামা নিজেই ক্ষমতায় থেকে তার দলের প্রার্থী হিলারির পক্ষে ভোট প্রার্থনা করেছিলেন। তারপরও বিরোধীদলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হয়েছেন।

পুলিশই জনতা-জনতাই পুলিশ সেøাগান সামনে নিয়ে সিরাজগঞ্জ জেলায় বৃহত্তম কমিউনিটি পুলিশিং এবং মহাসমাবেশ শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শান্তিপ্রিয় মানুষ বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে এসে যোগ দেন শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে। বেলা সাড়ে ১১টায় মুক্তির সোপান থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে হাতি-ঘোড়া, বরকন্দাজ সাজিয়ে শহরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পৌরসভার প্রতিটি ওয়ার্ড থেকে কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃত্বে মিছিল ব্যানার-ফেস্টুন নিয়ে প্রথমে আসে মুক্তির সোপানে। পরে তা শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে পৌঁছে। আইজিপি একেএম শহীদুল হক এ মিছিলের নেতৃত্ব দেন। দুপুর সাড়ে ১২টার মধ্যে স্টেডিয়াম কানায় কানায় ভরে যায়।

পুলিশ সুপার মিরাজ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেনÑ অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী ম ম আমজাদ হোসেন মিলন এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম, র‌্যাব-১২-এর অধিনায়ক মোঃ শাহাব উদ্দিন খান, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা, জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহ্বায়ক বিমল কুমার দাস, জান্নাত আরা হেনরী, হেলাল উদ্দিন, গাজী সাইদুর রহমান প্রমুখ।

মোহাম্মদ নাসিম বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেছেন, একটি রাজনৈতিক দল ২০১৪ সালে নির্বাচন বন্ধ করার উদ্দেশ্যে সারাদেশে জ্বালাও-পোড়াও ও মানুষ হত্যায় লিপ্ত হয়েছিল। তারা টার্গেট করে পুলিশকে হত্যা করেছে। তারপরও নির্বাচন হয়েছে। শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, জঙ্গীবাদ প্রতিরোধে ভারত-পাকিস্তানসহ ইউরোপ-আমেরিকার উন্নত রাষ্ট্রগুলো যেখানে ব্যর্থ হয়েছে, সেখানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সফলতা অর্জন করেছে। বাংলাদেশের পুলিশ জীবন দিয়ে জঙ্গীবাদ নির্মূলে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। বাংলাদেশের পুলিশ এখন সাহসী। এ দেশে আর কোনদিন জঙ্গীবাদ, সন্ত্রাস মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

সমাবেশে মুখ্য আলোচকের বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেন, ব্রিটিশ ও পাকিস্তান আমলে পুলিশকে যেভাবে ব্যবহার করা হতো, সে অবস্থা থেকে বের হয়ে আসতে হবে। জনগণের সঙ্গে পুলিশের সম্পৃক্ততা বাড়াতে হবে। পুলিশের ওপর জনগণের হারিয়ে যাওয়া আস্থা ফিরিয়ে আনতে হবে। আর এটা একমাত্র সম্ভব কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে। বর্তমান সময়ে পুলিশের দুটো বার্নিং ইস্যু রয়েছে। একটি হলো মাদক, অন্যটি হলো জঙ্গীবাদ নির্মূল করা। এ দেশটি যেন আগামীতে ইরাক ও সিরিয়ার মতো না হয়। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জঙ্গী ও মাদক দুটোকেই নির্মূল করতে হবে।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ