বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় নৈশকোচ খাদে ॥ শিশু ও নারীসহ নিহত ৬

  • নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, পার্বতীপুর ও ঝিনাইদহে হত ৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় রবিবার দেশের বিভিন্ন স্থানে মোট ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় যাত্রীবাহী নৈশকোচ খাদে পড়ে শিশু ও নারীসহ ৬ জন নিহত হয়েছে। এতে আহত হয় আরও ১৩ যাত্রী। এছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় টাঙ্গাইলের মির্জাপুরে ট্রাকচাপায় দুইজন, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৃদ্ধা, পার্বতীপুরে হেলপার এবং ঝিনাইদহে সাইকেল আরোহী নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার বালুয়াহাট এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে শনিবার রাত সাড়ে ৩টায় পঞ্চগড় থেকে আগত পাথরবাহী ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে ঢাকা থেকে নীলফামারীগামী একটি নৈশকোচ খাদে পড়ে গিয়ে শিশুসহ ৬ জন নিহত ও ১৩ জন আহত হয়। নিহতদের মধ্যে ৪ জনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- নীলফামারীর জলঢাকার ধর্মপাল গ্রামের আব্দুল ওহাব ম-ল (২৬), দিনাজপুরের খানসামা উপজেলার আশরাফুল ইসলাম (২৬), গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় গ্রামের শাপলা বেগম (২৮) ও তার ৬ বছরের শিশু পুত্র আব্দুল আলিম। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। আহতরা সঙ্গে সঙ্গেই বগুড়াসহ তাদের নিজ নিজ এলাকায় চলে যাওয়ার ফলে তাদের কোন নাম পরিচয় জানা যায়নি।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মোঃ আবুল বাশার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা নীলফামারীর সৈয়দপুরগামী ‘শাকিল পরিবহন’ নামের একটি নৈশকোচ ওই এলাকায় পৌঁছলে বিপরীতমুখী একটি পাথরবোঝাই ট্রাকের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে কোচটি উল্টে গিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। তিনি আরও জানান, দুর্ঘটনার পর খবর পেয়ে হাইওয়ে টহল পুলিশ গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। নিহতদের লাশ গোবিন্দগঞ্জ থানায় নেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল হান্নান জানান, সড়ক দুর্ঘটনায় নিহতের পরিবারকে ১০ হাজার ও আহতদের প্রত্যেককে ৫ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হবে।

মির্জাপুর টাঙ্গাইল ॥ মির্জাপুরে ট্রাকের নিচে চাপা পড়ে দুইজন নিহত ও একজন আহত হয়েছেন। রবিবার ভোরে উপজেলার গোড়াই-সখিপুর সড়কের পেকুয়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেনÑ ধামরাই উপজেলা বাথুলি গ্রামের গেদু মিয়ার ছেলে কলা ব্যাপারী দেলুয়ার হোসেন (৪০) এবং ট্রাকচালক সাটুরিয়া উপজেলার ফকিরহাটি কান্দাপাড়া গ্রামের তারা মিয়া (৪৫)। অন্যদিকে আহত সাটুরিয়া উপজেলার গনিরটেক গ্রামের কলা ব্যাপারী গোলাম রব্বানীকে (৪২) গুরুতর অবস্থায় সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, রাতে চার কলা ব্যাপারী কলা কিনতে ধামরাই উপজেলার বাথুলি থেকে ট্রাক নিয়ে সখিপুরের কুতুবপুর যাচ্ছিলেন। পথে গোড়াই-সখিপুর সড়কের পেকুয়া নামকস্থানে প্রকৃতির ডাকে সারা দিতে সড়কের পাশে ট্রাক থামিয়ে সবাই সড়কে নামেন। এ সময় পেছন থেকে কাঁচামালভর্তি অপর একটি ট্রাক দাঁড়ানো ট্রাকটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই কলা ব্যাপারী দেলুয়ার ও ট্রাকচালক তারা মিয়া নিহত হন এবং অপর কলা ব্যাপারী গোলাম রব্বানী আহত হন।

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জ মৌচাক এলাকায় অজ্ঞাত যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে কাজল বিবি (৮২) নামে এক বৃদ্ধা নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে।

পুলিশ জানায়, সকাল সাড়ে ৬টার দিকে ওই বৃদ্ধা রাস্তা পারাপার হওয়ার সময় চট্টগ্রামগামী অজ্ঞাত যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ওই বৃদ্ধা নিহত হয়। পরে স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ১০০ শয্যাবিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। তিনি আরও জানান, নিহত কাজল বিবি শরীয়তপুর জেলার ডামুড্যা থানার চরসিদুরপুড়া এলাকার মৃত আক্কেল আলীর স্ত্রী। তিনি সিদ্ধিরগঞ্জের সানারপাড় সাহেবপাড়া এলাকায় ছেলের সঙ্গে নুরুল ইসলামের বাড়িতে ভাড়া থাকতেন। এ ঘটনায় মামলা করা হয়েছে।

পার্বতীপুর ॥ শহরের পূর্ব পাশের্^ বাইপাস হাইওয়েতে রবিবার সকালে সড়ক দুঘর্টনায় পানবাহী ট্রাকের হেলপার আবু হানিফ (৩২) নিহত হয়েছে। আহত হয়েছে চালক শহীদুল (৪৫) ও পান ব্যবসায়ী আইয়ুব আলী (৪০)। ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১১-২০৪৬) রাজশাহী থেকে পঞ্চগড় যাচ্ছিল। পাথরবোঝাই ট্রাকটির (ঢাকা মেট্রো-ট-১৮/১৪-২৪) সঙ্গে এ ট্রাকটির মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ ॥ কালীগঞ্জ উপজেলার বারোবাজারে ট্রাকচাপায় আব্দুল্লাহ (৩৫) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আজিজুল ইসলামে নামের আরও একজন। নিহত আব্দুল্লাহ কালীগঞ্জ উপজেলার সোনালিডাঙ্গা গ্রামের বাসিন্দা। রবিবার বিকেলে বারোবাজারের বাদেডিহি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ হাইওয়ে থানার পুলিশ জানায়, বিকেলে আব্দুল্লাহ ও আজিজুল বাইসাইকেলে বারোবাজারে আসছিল। পথে বাদেডিহি নামক স্থানে পৌঁছালে একটি ট্রাক তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই আব্দুল্লাহ নিহত ও আজিজুল আহত হয়। তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি