বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ শিশুদের মাঝে পৌঁছে দিতে হবে ॥ সংস্কৃতিমন্ত্রী

  • লন্ডনে অনুষ্ঠান

কূটনৈতিক রিপোর্টার ॥ স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে শুক্রবার লন্ডনে বাংলাদেশ হাইকমিশন থেকে এক বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার নাজমুল কাওনাইন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ করে দিবসের কর্মসূচী শুরু করেন। এই দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

লন্ডনে সফররত সংষ্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি মহান স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু বাঙালী জাতির অবিসংবাদিত নেতা। বঙ্গবন্ধু শিশুদের খুব ভালবাসতেন এবং এই দিনটির মাধ্যমে বঙ্গবন্ধুর শিক্ষা ও তাঁর আদর্শ শিশুদের মধ্যে পৌঁছে দিতে হবে।

অনুষ্ঠানে মূল বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের মাঝ থেকে চলে গেছেন, কিন্তু তিনি আজও আমাদের মাঝে বেঁচে আছেন।

হাইকমিশনার নাজমুল কাওনাইন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির পিতার হত্যার পর দেশে দুর্যোগ নেমে এসেছিল।

জাতির পিতার বর্ণাঢ্য ও কর্মময় জীবনের ওপর আলোচনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল উদ্দিন আহমেদ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবুল হাশেম, যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের সভানেত্রী খালেদা কোরাইশী।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস