শুক্রবার ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গি সন্দেহে পাকিস্তানে আটক ৬৫০ জন

জঙ্গি সন্দেহে পাকিস্তানে আটক ৬৫০ জন

অনলাইন ডেস্ক॥ ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের লেলিয়ে দেওয়ার ফল হাতে নাতে পাচ্ছে পাকিস্তান। তাই এবার বাধ্য হয়ে সন্ত্রাসদমন অভিযান শুরু করল তারা। পাকিস্তান জুড়ে শুরু করা হয়েছে অপারেশন 'রাদ-উল-ফাসাদ'। এই অভিযানে নামানো হয়েছে আধাসামরিক বাহিনী। জঙ্গি সন্দেহে ইতিমধ্যে আটক করা হয়েছ প্রায় ৬৫০ জনকে।

জানা গেছে, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করে চলেছে ওয়াশিংটন ও নয়াদিল্লি। এদিকে ক্ষমতায় এসেই পাকিস্তানকে হুঁশিয়ার করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বুঝতে পেরেছেন, যে কোনও সময় নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে পাকিস্তান।

তাই জানুয়ারি ৩০ তারিখে গৃহবন্দি করা হয় লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সাইদকে। তারপর থেকেই শরিফ সরকারের উপর ক্ষিপ্ত হয় জঙ্গি সংগঠনগুলি। যার ফলে সম্প্রতি পাকিস্তানজুড়ে চলা জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে কয়েক'শ নিরীহ ব্যক্তির। তারপরই জঙ্গি দমনে নামে ইসলামাবাদ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নওয়াজ শরিফ জানিয়েছেন, পাকিস্তান থেকে সন্ত্রাসবাদকে মুছে ফেলা হবে। শুধু তাই নয়, অন্তিম জঙ্গি বেঁচে থাকা পর্যন্ত চলবে 'রাদ-উল-ফাসাদ' অভিযান। তবে মুখে বড়বড় কথা বললেও আদতে লস্কর, হিজবুল ও জামাত-উল-মুজাহিদিনের মত জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারবেন না শরিফ বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

শীর্ষ সংবাদ:
ফিফা র‌্যাঙ্কিংয়ে উন্নতি বাংলাদেশের         মাগুরায় ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহত         পদ্মা সেতুর দৃশ্যমান পাঁচ হাজার ৮৫০ মিটার         চকরিয়ায় যাত্রীবাহী বাসে ডাকাতি, আহত-১৬, মাল লুট         লিবিয়া থেকে ফিরেছেন ১৫৭ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩         করোনা ভাইরাসের ভ্যাকসিন পেতে সরকার সমন্বিত উদ্যোগ নিয়েছে ॥ কাদের         ১ রানে পাঁচ উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ         পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার মৃত্যু         কৃষ্ণাঙ্গকে মারধর ॥ ফ্রান্সে ৩ পুলিশ বরখাস্ত         আলী যাকেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         ভারত ঘুষ লেনদেনে এশিয়ায় শীর্ষে         অ্যাম্বুলেন্স দেরিতে পৌঁছানোয় ম্যারাডোনার মৃত্যু!         বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই         বিশ্বজুড়ে মৃত্যু ১৪ লাখ ৩০ হাজার মানুষের         বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ম্যারাডোনা         বাইডেনের জয় নিশ্চিত হলেই হোয়াইট হাউস ছাড়বেন ট্রাম্প         যুক্তরাষ্ট্রে বেকারের সংখ্যা বাড়ছে         হোয়াইট হাউসে প্রথম ফিলিস্তিনি কর্মকর্তা নিয়োগ দিচ্ছেন বাইডেন         কূটনৈতিক পথই পরমাণু সমঝোতার উপায় ॥ পাকিস্তান