শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জঙ্গি সন্দেহে পাকিস্তানে আটক ৬৫০ জন

জঙ্গি সন্দেহে পাকিস্তানে আটক ৬৫০ জন

অনলাইন ডেস্ক॥ ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের লেলিয়ে দেওয়ার ফল হাতে নাতে পাচ্ছে পাকিস্তান। তাই এবার বাধ্য হয়ে সন্ত্রাসদমন অভিযান শুরু করল তারা। পাকিস্তান জুড়ে শুরু করা হয়েছে অপারেশন 'রাদ-উল-ফাসাদ'। এই অভিযানে নামানো হয়েছে আধাসামরিক বাহিনী। জঙ্গি সন্দেহে ইতিমধ্যে আটক করা হয়েছ প্রায় ৬৫০ জনকে।

জানা গেছে, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য ইসলামাবাদের উপর চাপ সৃষ্টি করে চলেছে ওয়াশিংটন ও নয়াদিল্লি। এদিকে ক্ষমতায় এসেই পাকিস্তানকে হুঁশিয়ার করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বুঝতে পেরেছেন, যে কোনও সময় নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে পাকিস্তান।

তাই জানুয়ারি ৩০ তারিখে গৃহবন্দি করা হয় লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সাইদকে। তারপর থেকেই শরিফ সরকারের উপর ক্ষিপ্ত হয় জঙ্গি সংগঠনগুলি। যার ফলে সম্প্রতি পাকিস্তানজুড়ে চলা জঙ্গি হামলায় মৃত্যু হয়েছে কয়েক'শ নিরীহ ব্যক্তির। তারপরই জঙ্গি দমনে নামে ইসলামাবাদ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নওয়াজ শরিফ জানিয়েছেন, পাকিস্তান থেকে সন্ত্রাসবাদকে মুছে ফেলা হবে। শুধু তাই নয়, অন্তিম জঙ্গি বেঁচে থাকা পর্যন্ত চলবে 'রাদ-উল-ফাসাদ' অভিযান। তবে মুখে বড়বড় কথা বললেও আদতে লস্কর, হিজবুল ও জামাত-উল-মুজাহিদিনের মত জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সাহস দেখাতে পারবেন না শরিফ বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে