বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করতে অস্বীকৃতি ইয়েমেনে নিহত কমান্ডোর পিতার

ইয়েমেনে মার্কিন বিশেষ অভিযানে নিহত এক কমান্ডোর পিতা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাত করতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি ছেলে নিহত হওয়ার ঘটনা তদন্ত দাবি করে বলেছেন বিষয়টি যেন গোপন করার চেষ্টা করা না হয়। নিউইয়র্ক টাইমস অনলাইন।

উইলিয়াম ওয়েন্স নামের নিহত ওই কমান্ডোর পিতা মায়ামি হেরাল্ডকে সম্প্রতি এক সাক্ষাতকারে বলেছেন, সরকারের উচিত আমার সন্তান নিহত হওয়ার তদন্ত করা। তার ছেলের মৃতদেহ দেশে আসার দিন তিনি ট্রাম্পের সঙ্গে দেখা করতে অস্বীকৃতি জানিয়েছিলেন। তার ছেলে নেভি সিলের টিম সিক্সের সদস্য ও চীফ পেটি অফিসার উইলিয়াম ওয়েন্স (পিতা ও পুত্রের একই নাম) (৩৬) ২৯ জানুয়ারি ইয়েমেন মার্কিন বিশেষ অভিযানে নিহত হন।

১ ফেব্রুয়ারি তার মৃতদেহ যুক্তরাষ্ট্রে এলে ট্রাম্প কমান্ডার ইন চীফ হিসেবে প্রথম কোন বিদেশী ভূখ-ে নিহত মার্কিন সৈন্যের মৃতদেহ গ্রহণ। ট্রাম্প ওই অভিযান অনুমোদন করেছিলেন। ইয়েমেনের মধ্যাঞ্চলীয় পার্বত্য একটি গ্রামে আল-কায়েদার জঙ্গীদের বিরুদ্ধে ৫০ মিনিট ধরে অভিযানটি পরিচালিত হয়েছিল।

ভিয়েতনামে অগ্নিকা-ে একই পরিবারের চারজনের মৃত্যু

ভিয়েতনামের দক্ষিণাঞ্চলীয় বিন ডুয়ং প্রদেশের একটি বাড়িতে রবিবার ভোরে অগ্নিকা-ে এক দম্পতি ও তাদের দুই শিশু সন্তান মারা গেছে। খবর এএফপির।

দেশটির পৌর পুলিশ জানিয়েছে, থু দাউ মোত নগরীর একটি বাড়িতে মধ্যরাতের পর অগ্নিকা-ে বাড়ির মালিক, তার স্ত্রী ও তাদের তিন ও নয় বছর বয়সী দুই শিশু মারা গেছে। আশপাশের মানুষ আগুন নেভাতে ছুটে আসে। কিন্তু বাড়িটির দুটি দরজাই ভেতর থেকে বন্ধ ছিল। দমকল বাহিনীর কর্মীরা বাড়িতে ঢুকে চারজনকে মৃত অবস্থায় পায়। এ সময় নারীটি তার শিশুকন্যাকে জড়িয়ে

ধরে ছিল।

শীর্ষ সংবাদ:
‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু