সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আপেল দিয়ে মোবাইল চার্জ !

আপেল দিয়ে মোবাইল চার্জ। বিষয়টি সত্যিই অভিনব। সম্প্রতি জার্মানিতে এই ঘটনা ঘটেছে। ‘ফ্রুটেটেড জার্মানি’ নামের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোড করা হয়েছে। এখানে আপেলের সাহায্যে মোবাইল চার্জ করে দেখানো হয়েছে।

ভিডিওতে দেখানো পদ্ধতি অনুযায়ী, আপেলের সাহায্যে মোবাইল চার্জ করার জন্য লাগবে সামান্য দু’টি জিনিস। একটি সাধারণ ইউএসবি ডেটা কেবল ও একটি তাজা আপেল। ডেটা কেবলের মোটা অংশটি প্রথমে গুঁজে দিতে হবে আপেলের মধ্যে। তার পর মোবাইলে লাগানোর অংশটি ফোনের পোর্টে কানেক্ট করলেই ফোন চার্জ হতে থাকবে বলে দাবি করা হচ্ছে ভিডিওতে। ভিডিওতে রাখা হয়েছে এই দাবির প্রমাণও।

ভিডিও’র নিচে কমেন্ট অংশে অবশ্য বয়ে গেছে গালমন্দের বন্যা। সকলেরই বক্তব্য কমবেশি একই রকমের। প্রায় সকলেই বলছেন, তাঁরা এই পদ্ধতিতে মোবাইল চার্জিংয়ের চেষ্টা করেছিলেন। কিন্তু আদপে কিছুই হয়নি। আপেল থেকে মোবাইল চার্জিং সম্ভব হয়নি। তবে ভিডিওটিতে লাইকের সংখ্যাও ছাড়িয়েছে অন্তত কুড়ি হাজার। অনেকেই বলছেন, এটা সম্ভব। তবে গবেষণা প্রয়োজন।

তবে আপেল থেকে মোবাইল চার্জিং যে সম্ভব তা ইতোপূর্বে প্রমাণিত হয়েছে। ২০১৪ সালে ‘দ্য টেলিগ্রাফ’ দৈনিকে প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়, প্রযুক্তিবিদ কালেব চারল্যান্ডের একটি অভিনব পরীক্ষার কথা, যেখানে কালেব আপেল এবং আলু থেকে মোবাইল চার্জ করে দেখিয়ে ছিলেন। -টেকপাঞ্চ অবলম্বনে

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records