সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আপেল দিয়ে মোবাইল চার্জ !

আপেল দিয়ে মোবাইল চার্জ। বিষয়টি সত্যিই অভিনব। সম্প্রতি জার্মানিতে এই ঘটনা ঘটেছে। ‘ফ্রুটেটেড জার্মানি’ নামের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোড করা হয়েছে। এখানে আপেলের সাহায্যে মোবাইল চার্জ করে দেখানো হয়েছে।

ভিডিওতে দেখানো পদ্ধতি অনুযায়ী, আপেলের সাহায্যে মোবাইল চার্জ করার জন্য লাগবে সামান্য দু’টি জিনিস। একটি সাধারণ ইউএসবি ডেটা কেবল ও একটি তাজা আপেল। ডেটা কেবলের মোটা অংশটি প্রথমে গুঁজে দিতে হবে আপেলের মধ্যে। তার পর মোবাইলে লাগানোর অংশটি ফোনের পোর্টে কানেক্ট করলেই ফোন চার্জ হতে থাকবে বলে দাবি করা হচ্ছে ভিডিওতে। ভিডিওতে রাখা হয়েছে এই দাবির প্রমাণও।

ভিডিও’র নিচে কমেন্ট অংশে অবশ্য বয়ে গেছে গালমন্দের বন্যা। সকলেরই বক্তব্য কমবেশি একই রকমের। প্রায় সকলেই বলছেন, তাঁরা এই পদ্ধতিতে মোবাইল চার্জিংয়ের চেষ্টা করেছিলেন। কিন্তু আদপে কিছুই হয়নি। আপেল থেকে মোবাইল চার্জিং সম্ভব হয়নি। তবে ভিডিওটিতে লাইকের সংখ্যাও ছাড়িয়েছে অন্তত কুড়ি হাজার। অনেকেই বলছেন, এটা সম্ভব। তবে গবেষণা প্রয়োজন।

তবে আপেল থেকে মোবাইল চার্জিং যে সম্ভব তা ইতোপূর্বে প্রমাণিত হয়েছে। ২০১৪ সালে ‘দ্য টেলিগ্রাফ’ দৈনিকে প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়, প্রযুক্তিবিদ কালেব চারল্যান্ডের একটি অভিনব পরীক্ষার কথা, যেখানে কালেব আপেল এবং আলু থেকে মোবাইল চার্জ করে দেখিয়ে ছিলেন। -টেকপাঞ্চ অবলম্বনে

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস