বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ছাত্রলীগের বাধায় বাতিল ‘একুশ উৎসব’

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে চট্টগ্রামে একটি উৎসব আয়োজন বাতিল হয়েছে ছাত্রলীগের প্রতিরোধ ঘোষণার মুখে। ‘একুশ উদযাপন পরিষদ’ নামের একটি সংগঠনের ব্যানারে আগামী ২৬ ফেব্রুয়ারি হতে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত নগরীর লালদীঘি মাঠে এ উৎসবের কর্মসূচী ছিল। ‘একুশ উৎসব’ নামের এ কর্মসূচী শেষ পর্যন্ত প্রশাসন বাতিল করেছে।

শহীদ দিবসে উৎসব হয় কেমন করে- এ প্রশ্নের উদ্রেক হয় জনমনে। নগরীর বিভিন্ন এলাকায় একুশ উৎসবের পোস্টার এবং ব্যানারও সাঁটানো হয়। এতে আমন্ত্রিত অতিথি হিসেবে ছবি যুক্ত করা হয় দেশের বিশিষ্ট অভিনেতা এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, এটিএম শামসুজ্জামান, চিত্রনায়ক ফারুক, আবুল হায়াতসহ বেশ ক’জন সাংস্কৃতিক ব্যক্তিত্বের। কিন্তু শহীদ দিবসে উৎসবের আয়োজন ইতোপূর্বে দেখা যায়নি। শেষ পর্যন্ত ছাত্রলীগের প্রতিরোধের মুখে এ কর্মসূচী বাতিল হয়।

একুশ উৎসব-এর আয়োজকরা ৩ দিনের জন্য মুসলিম ইনস্টিটিউট হলও ভাড়া নিয়েছিল। আমন্ত্রিত হিসেবে সিএমপি কমিশনারকেও অতিথি করার চেষ্টা চলে। কিন্তু শেষ পর্যন্ত তাঁর সম্মতি মেলেনি। উৎসব আয়োজক সংগঠনটির চেয়ারম্যান ড. মোঃ সানাউল্লাহ। তিনি জামায়াতে ইসলামীর রাজনীতি এবং স্বাধীনতাবিরোধী ভাবধারার সঙ্গে সংশ্লিষ্ট বলে জানা যায়। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ এবং সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ নেতৃবৃন্দ এ উৎসবের ব্যাপারে আপত্তি জানিয়ে প্রশাসনকে অবহিত করেন। অনেকটা হুমকি দিয়ে জানিয়ে দেয়া হয় যে, একুশ উৎসব নামের কোন অনুষ্ঠান হতে দেয়া হবে না। এ আয়োজন বন্ধ করা না হলে তারা লালদীঘি মাঠে পাল্টা কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবেন। উদ্ভুত পরিস্থিতিতে প্রশাসন এই অনুষ্ঠান বাতিল করে দেয়।

শীর্ষ সংবাদ:
সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত