রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

শিক্ষক দিবস দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি সংবাদদাতা ॥ শহীদ জোহা দিবসকে ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রবিবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু বলেন, দেশ যখন সঙ্কটে পড়ে তখন ছাত্র-শিক্ষক আর আলাদা থাকেন না, এক কাতারে চলে আসেন। বর্তমান সময়ে বাংলাদেশবিরোধী মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে ছাত্র-শিক্ষককে এক কাতারে আসার সময় এসেছে। জোহার আত্মত্যাগের চেতনাই ছাত্র-শিক্ষককে এক কাতারে নিয়ে আসে। তাঁর আত্মত্যাগই ছাত্র-শিক্ষকের সম্প্রীতির প্রতিকৃতি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহার আত্মত্যাগের দিন ১৮ ফেব্রুয়ারিকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষণা করা হলে দেশবাসী জানবে এই দিনে কী হয়েছিল। ড. জোহার আত্মত্যাগের চেতনা দেশে ছড়িয়ে যাবে। রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেনÑ রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সাহিত্যবিষয়ক সম্পাদক সরকার ফারহানা আক্তার, বর্তমান কমিটির সহ-সভাপতি কাজি আমিনুল হক লিংকন, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ ও মিজানুল ইসলাম প্রমুখ।

যশোরে ৭ বছর পর ছাত্রলীগ সম্মেলন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অবশেষে জেলা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। দীর্ঘ সাত বছর পর আগামী ২৯ মার্চ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন স্বাক্ষরিত চিঠিতে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। শনিবার জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, যশোর জেলা শাখাকে আরও গতিশীল ও বেগবান করার লক্ষ্যে আগামী ২৯ মার্চ সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহণ ও সফলভাবে সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হলো।

মানিকগঞ্জে কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৯ ফেব্রুয়ারি ॥ সদর উপজেলার কাফাটিয়া গ্রামে কৃষক আয়নাল হোসেন (৪৮) হত্যার দায়ে নুরুল ইসলামকে ফাঁসির আদেশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবির। রবিবার দুপুরে এই রায় প্রদান করা হয়। রায়ে অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়। দ-প্রাপ্ত নুরুল ইসলাম (২৫) কাফাটিয়া গ্রামের হযরত আলীর ছেলে। উল্লেখ্য, মানিকগঞ্জ সদর উপজেলার কাফাটিয়া গ্রামে বাড়ির সীমানা বিরোধের জের ধরে ২০০৮ সালের ৩ অক্টোবর দুপুরে নুরুল ইসলামসহ আরও কয়েকজন প্রতিবেশী আয়নালকে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এ সময় ঘটনাস্থলে আয়নাল মারা যায়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ ফেব্রুয়ারি ॥ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যা মামলার পলাতক আসামি নুরুল ইসলামকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার গভীর রাতে বল্লা এলাকা থেকে তাকে আটক করা হয়।

কালিহাতী থানার ওসি খন্দকার আখেরুজ্জামান মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে বল্লা এলাকায় অভিযান চালিয়ে নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়। সে হত্যা মামলায় যাবজ্জীবন অবস্থায় দীর্ঘদিন পলাতক ছিল। এছাড়াও একই রাতে বল্লা এবং গোহালিয়াবাড়ীর উত্তর পাড়া থেকে কয়েক মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে।

আটক জাটকা এতিমখানায়

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৯ ফেব্রুয়ারি ॥ বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে ৬০০ কেজি জাটকা জব্দ করেছে কোস্টগার্ড পাগলা স্টেশনের সদস্যরা। রবিবার ভোর সাড়ে ৫টায় এমভি ফারহান-৬ যাত্রীবাহী লঞ্চ হতে মালিকবিহীন অবস্থায় আনুমানিক ৬০০ কেজি অবৈধ জাটকা আটক করা হয়। উদ্ধারকৃত জাটকার আনুমানিক মূল্য ১ লাখ ৮০ হাজার টাকা টাকা। জাটকাগুলো মাদ্রাসা, এতিমখানা ও স্থানীয় গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘