শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিএলের চতুর্থ রাউন্ড শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) তিন রাউন্ড শেষ হয়ে গেছে। আজ শুরু হচ্ছে লীগের চতুর্থ রাউন্ড। এ রাউন্ডে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ওয়ালটন মধ্যাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল মুখোমুখি হবে। বিকেএসপি তিন নম্বর মাঠে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল লড়াই করবে। ম্যাচগুলো সকাল সাড়ে নয়টায় শুরু হবে।

বিসিএলে তিন রাউন্ড শেষে পয়েন্ট তালিকায় উত্তরাঞ্চল সবার ওপরে আছে। দলটি ১ জয় ও ২ ড্র নিয়ে ১১ পয়েন্ট পেয়েছে। এরপর দ্বিতীয় স্থানে আছে পূর্বাঞ্চল। ১ জয়, ১ হার ও ১ ড্রতে তাদের পয়েন্ট ৯। সমান পয়েন্ট পেয়েছে দক্ষিণাঞ্চলও। তারা ১ জয় ও ২ ড্র নিয়ে এ পয়েন্ট অর্জন করেছে। পয়েন্ট তালিকায় সবার নিচে আছে মধ্যাঞ্চল। দলটি এখন পর্যন্ত জয়হীন রয়েছে। ২ হার ও ১ ড্রতে ৩ পয়েন্ট পেয়েছে। মধ্যাঞ্চলের করুণ অবস্থা। দলটিকে শিরোপা রেসে টিকে থাকতে হলে এ রাউন্ডে জিততে হবে। না হলে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ার সম্ভাবনা থাকবে। কারণ ডাবল লীগ পদ্ধতির এ লীগে চতুর্থ রাউন্ডের পর থাকবে আর দুই রাউন্ড। ষষ্ঠ রাউন্ড শেষে একটি দলের শিরোপা জেতা নিশ্চিত হবে। যদি উত্তরাঞ্চল চতুর্থ রাউন্ডেও জিতে। তাহলে শিরোপা জেতার দৌড়ে এগিয়ে যাবে। সেই দৌড়ে টিকে আছে পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চল।

চতুর্থ রাউন্ডটি অবশ্য জমে উঠবে। এ রাউন্ডে যে জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার খেলবেন। রাউন্ডটি শুরু হওয়ার কথা ছিল শনিবার। কিন্তু একদিন পিছিয়ে আজ শুরু হচ্ছে। তাতে করে জাতীয় দলের ক্রিকেটাররাও খেলবেন। ভারতের বিপক্ষে হায়দরাবাদ টেস্ট শেষে ক্রিকেটাররা ১০ দিনের বিশ্রাম পেলেও কয়েকজন খেলবেন। কারণ সামনে শ্রীলঙ্কা সফর রয়েছে। সেই সফরের দল নির্বাচনে এ রাউন্ডটি বিশেষ ভূমিকা রাখবে। বিশেষ করে ব্যাটিংয়ে ইমরুল কায়েস কতটা ফিট, তা এ রাউন্ডে দেখা হবে। আর বোলিংয়ে পেসারদের মধ্যে রুবেল, শফিউল, রাব্বি ও শুভাশীষের মধ্যে যারাই ভাল করবেন, তাদের শ্রীলঙ্কা সফরের দলে থাকার সুযোগ বেড়ে যাবে।

এ রাউন্ডে দক্ষিণাঞ্চলের ইমরুল কায়েস খেলবেন। ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলবেন কামরুল ইসলাম রাব্বি। প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে খেলবেন সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলবেন মুমিনুল হক ও লিটন কুমার দাস। বিসিবি উত্তরাঞ্চলের হয়ে খেলবেন শফিউল ইসলাম ও শুভাশীষ রায়। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টটিতে থাকা মুশফিকুর রহীম, সাব্বির রহমান রুম্মন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদকে খেলতে হবে না। তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ তো পিএসএলেই খেলছেন। বাকিরা খেলবেন।

যারা বিসিএলে খেলছেন না, শ্রীলঙ্কা সফরের চূড়ান্ত দলে তাদের থাকা নিশ্চিত। আগে টেস্ট সিরিজ হবে। তাই টেস্ট দলই ঘোষণা করা হবে। দলে মুশফিক, তামিম, সাকিব, মাহমুদুল্লাহ, সাব্বির, মিরাজ, তাইজুল, তাসকিন থাকছেনই। ইমরুল ভালভাবে ব্যাটিং করতে পারলেই দলে থাকবেন। মুমিনুল হক বিসিএল খেললেও তার টেস্ট দলে থাকা নিশ্চিতই। মুশফিকের বিপরীতে একজন উইকেটরক্ষক প্রয়োজন। তাই লিটন কুমার দাসও থাকবেন। সৌম্যও খেলবেন বিসিএল। তবে শ্রীলঙ্কা সফরেও থাকবেন। মুস্তাফিজুর রহমান যুক্ত হবেন। এখন রুবেল, শফিউল, রাব্বি ও শুভাশীষের মধ্যেই হবে দলে টিকে থাকা আর যুক্ত হওয়ার লড়াই। পেসারদের এ প্রতিযোগিতা হওয়ার সঙ্গে বিসিএলে উত্তাপেরও দেখা মিলতে পারে। আজ শুরু হতে যাওয়া চতুর্থ রাউন্ডে জিতে শিরোপার দৌড়ে এগিয়ে যেতে যে সবদলই চাইবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো