শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বে গাফিলতি শাহজালালের স্ক্যানার প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ পয়েন্টে গুলি ও পিস্তলসহ যাত্রী আটকের ঘটনায় একজন স্ক্যানারকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হংকংগামী ড্রাগন এয়ারের যাত্রী আজমত রহমানকে পিস্তলসহ আটকের পর তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর অস্ত্র ও লাইসেন্স রেখে তাকে ছেড়ে দেয়া হয়। জানা যায়, বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের সময় প্রাথমিক স্তরের স্ক্যানারে আজমতের ব্যাগ দেয়ার পরও তা চিহ্নিত করতে ব্যর্থ হন কতর্ব্যরত স্ক্যানার দেবাশীষ। এতে দায়িত্ব পালনে গাফিলতির দায়ে তাকে বৃহস্পতিবারই প্রত্যাহার করা হয়। এ বিষয়ে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন ইকবাল করিম জনকণ্ঠকে বলেন, টার্মিনালে প্রবেশ থেকে শুরু করে উড়োজাহাজে ওঠা পর্র্যন্ত একাধিক স্তরে যাত্রীদের লাগেজ ও শরীর চেক করা হয়।

এজন্যই কোন না কোন স্তরে এ ধরনের আপত্তিকর বস্তু ধরা পড়ছে। বৃহস্পতিবার দুপুরে ওই যাত্রী ৬নং বোর্ডিং ব্রিজে যাওয়ার পর কর্তব্যরত এভসেক সদস্য তার ব্যাগ চেক করে একটি পিস্তল ও ৮ রাউন্ড গুলি দেখতে পান। তাৎক্ষণিক তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

বিমানবন্দর থানার ওসি নুরে আজম মিয়া বলেন, আজমত রহমান পেশায় ব্যবসায়ী। তার লাইসেন্স সঙ্গে ছিল। ভুলক্রমে ওই ব্যাগ নিয়ে তিনি বিমানবন্দরে চলে আসেন। তার কোন অশুভ ইচ্ছা ছিল না বলে মনে হওয়ায় তার অস্ত্র লাইসেন্স থানায় রেখে তাকে ছেড়ে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো         ৩ বিভাগে বৃষ্টি হতে পারে