সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বে গাফিলতি শাহজালালের স্ক্যানার প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ পয়েন্টে গুলি ও পিস্তলসহ যাত্রী আটকের ঘটনায় একজন স্ক্যানারকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হংকংগামী ড্রাগন এয়ারের যাত্রী আজমত রহমানকে পিস্তলসহ আটকের পর তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর অস্ত্র ও লাইসেন্স রেখে তাকে ছেড়ে দেয়া হয়। জানা যায়, বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের সময় প্রাথমিক স্তরের স্ক্যানারে আজমতের ব্যাগ দেয়ার পরও তা চিহ্নিত করতে ব্যর্থ হন কতর্ব্যরত স্ক্যানার দেবাশীষ। এতে দায়িত্ব পালনে গাফিলতির দায়ে তাকে বৃহস্পতিবারই প্রত্যাহার করা হয়। এ বিষয়ে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন ইকবাল করিম জনকণ্ঠকে বলেন, টার্মিনালে প্রবেশ থেকে শুরু করে উড়োজাহাজে ওঠা পর্র্যন্ত একাধিক স্তরে যাত্রীদের লাগেজ ও শরীর চেক করা হয়।

এজন্যই কোন না কোন স্তরে এ ধরনের আপত্তিকর বস্তু ধরা পড়ছে। বৃহস্পতিবার দুপুরে ওই যাত্রী ৬নং বোর্ডিং ব্রিজে যাওয়ার পর কর্তব্যরত এভসেক সদস্য তার ব্যাগ চেক করে একটি পিস্তল ও ৮ রাউন্ড গুলি দেখতে পান। তাৎক্ষণিক তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

বিমানবন্দর থানার ওসি নুরে আজম মিয়া বলেন, আজমত রহমান পেশায় ব্যবসায়ী। তার লাইসেন্স সঙ্গে ছিল। ভুলক্রমে ওই ব্যাগ নিয়ে তিনি বিমানবন্দরে চলে আসেন। তার কোন অশুভ ইচ্ছা ছিল না বলে মনে হওয়ায় তার অস্ত্র লাইসেন্স থানায় রেখে তাকে ছেড়ে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন