মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দায়িত্বে গাফিলতি শাহজালালের স্ক্যানার প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ পয়েন্টে গুলি ও পিস্তলসহ যাত্রী আটকের ঘটনায় একজন স্ক্যানারকে প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হংকংগামী ড্রাগন এয়ারের যাত্রী আজমত রহমানকে পিস্তলসহ আটকের পর তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর অস্ত্র ও লাইসেন্স রেখে তাকে ছেড়ে দেয়া হয়। জানা যায়, বিমানবন্দরের টার্মিনালে প্রবেশের সময় প্রাথমিক স্তরের স্ক্যানারে আজমতের ব্যাগ দেয়ার পরও তা চিহ্নিত করতে ব্যর্থ হন কতর্ব্যরত স্ক্যানার দেবাশীষ। এতে দায়িত্ব পালনে গাফিলতির দায়ে তাকে বৃহস্পতিবারই প্রত্যাহার করা হয়। এ বিষয়ে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন ইকবাল করিম জনকণ্ঠকে বলেন, টার্মিনালে প্রবেশ থেকে শুরু করে উড়োজাহাজে ওঠা পর্র্যন্ত একাধিক স্তরে যাত্রীদের লাগেজ ও শরীর চেক করা হয়।

এজন্যই কোন না কোন স্তরে এ ধরনের আপত্তিকর বস্তু ধরা পড়ছে। বৃহস্পতিবার দুপুরে ওই যাত্রী ৬নং বোর্ডিং ব্রিজে যাওয়ার পর কর্তব্যরত এভসেক সদস্য তার ব্যাগ চেক করে একটি পিস্তল ও ৮ রাউন্ড গুলি দেখতে পান। তাৎক্ষণিক তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

বিমানবন্দর থানার ওসি নুরে আজম মিয়া বলেন, আজমত রহমান পেশায় ব্যবসায়ী। তার লাইসেন্স সঙ্গে ছিল। ভুলক্রমে ওই ব্যাগ নিয়ে তিনি বিমানবন্দরে চলে আসেন। তার কোন অশুভ ইচ্ছা ছিল না বলে মনে হওয়ায় তার অস্ত্র লাইসেন্স থানায় রেখে তাকে ছেড়ে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন