বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ জুতা

গুরুত্বপূর্ণ ফ্যাশন অনুষঙ্গ জুতা। জুতা দেখেও একজনের ব্যক্তিত্ব সম্বন্ধে আঁচ করা যেতে পারে। একটা দামী ভাল পোশাকের সাথে যেকোনো জুতা পরে নিলেই হলো। জুতার দিকে আর কে তাকাবে। জুতো নিয়ে টেনশন নেই এই যদি হয় আপনার ধারণা, তবে এখনি এ ধারণাটাকে আপনার মাথা থেকে ঝেড়ে ফেলে দিন। কারণ জুতাতেও আপনার ব্যক্তিত্ব ও রূপসচেতনতার প্রকাশ ঘটে।

মনে হতে পারে, অনুষ্ঠান বুঝে জুতা পরতে গেলে তো হাজার রকম জুতা কিনে ঘর বোঝাই করে রাখতে হবে। আর এত জুতা কেনার সামর্থ্যই বা কয় জনার আছে? এত ঘাবড়ানোর কিছু নেই, চার-পাঁচ জোড়া জুতা থাকলেই আপনার জন্য যথেষ্ট। জুতা কিন্তু অনেক রকম হয়। তাই যে জুতা পরে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করছেন সেটাই আপনাকে কিনতে হবে।

জুতা পায়ে ঢুকাবার আগেই চিন্তা করে নিন আপনি যাচ্ছেন কোথায়। আর উপলক্ষটা কী? সে জায়গার আবহাওয়া বুঝেই জুতা পরতে হবে। বন্ধুদের সাথে বেড়াতে যাওয়া কিংবা কলেজে যাওয়ার সময় আপনার পোশাক তো ক্যাজুয়ালই থাকে, তা হলে সেই সময় আপনার জুতাও হবে ক্যাজুয়াল, মানে স্নিকারস। ছেলেরা লাল, নীল, হলুদ, সবুজ রঙের জুতা কেনা থেকে বিরত থাকার চেষ্টা করুন। কালো, সাদা, ক্রিম, ব্রাউন, মেরুন রং সব রকম পোশাকের সঙ্গেই মানায় ভাল। মেয়েদের ক্ষেত্রে, আপনি কেমন পোশাক পরেন তার উপর নির্ভর করবে কেমন জুতা পরবেন। যদি আপনি শাড়িতে স্বাচ্ছন্দ্য বোধ করে থাকেন তবে হাই হিল জুতা পরিহার করাই ভাল। এ ক্ষেত্রে আপনাকে চটিতে কিংবা হাল্কা হিলে বেশ মানাবে। আর যদি শার্ট-প্যান্ট পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে বিভিন্ন ধরনের হিল ব্যবহার করতে পারেন। কালারের ক্ষেত্রে আর ডিজাইনের ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন। যেটা শার্ট-প্যান্ট কিংবা সালোয়ার-কামিজের সাথে পরবেন সেটা আবার শাড়িতে ব্যবহার করতে যাবেন না। এজন্য যেখানে আপনার বেশি জুতা কেনার অপশন কম সেখানে বাছাই করে জুতা কেনাটা বুদ্ধিমানের কাজ।

ফ্যাশন ডেস্ক

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত