বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ জুতা

গুরুত্বপূর্ণ ফ্যাশন অনুষঙ্গ জুতা। জুতা দেখেও একজনের ব্যক্তিত্ব সম্বন্ধে আঁচ করা যেতে পারে। একটা দামী ভাল পোশাকের সাথে যেকোনো জুতা পরে নিলেই হলো। জুতার দিকে আর কে তাকাবে। জুতো নিয়ে টেনশন নেই এই যদি হয় আপনার ধারণা, তবে এখনি এ ধারণাটাকে আপনার মাথা থেকে ঝেড়ে ফেলে দিন। কারণ জুতাতেও আপনার ব্যক্তিত্ব ও রূপসচেতনতার প্রকাশ ঘটে।

মনে হতে পারে, অনুষ্ঠান বুঝে জুতা পরতে গেলে তো হাজার রকম জুতা কিনে ঘর বোঝাই করে রাখতে হবে। আর এত জুতা কেনার সামর্থ্যই বা কয় জনার আছে? এত ঘাবড়ানোর কিছু নেই, চার-পাঁচ জোড়া জুতা থাকলেই আপনার জন্য যথেষ্ট। জুতা কিন্তু অনেক রকম হয়। তাই যে জুতা পরে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করছেন সেটাই আপনাকে কিনতে হবে।

জুতা পায়ে ঢুকাবার আগেই চিন্তা করে নিন আপনি যাচ্ছেন কোথায়। আর উপলক্ষটা কী? সে জায়গার আবহাওয়া বুঝেই জুতা পরতে হবে। বন্ধুদের সাথে বেড়াতে যাওয়া কিংবা কলেজে যাওয়ার সময় আপনার পোশাক তো ক্যাজুয়ালই থাকে, তা হলে সেই সময় আপনার জুতাও হবে ক্যাজুয়াল, মানে স্নিকারস। ছেলেরা লাল, নীল, হলুদ, সবুজ রঙের জুতা কেনা থেকে বিরত থাকার চেষ্টা করুন। কালো, সাদা, ক্রিম, ব্রাউন, মেরুন রং সব রকম পোশাকের সঙ্গেই মানায় ভাল। মেয়েদের ক্ষেত্রে, আপনি কেমন পোশাক পরেন তার উপর নির্ভর করবে কেমন জুতা পরবেন। যদি আপনি শাড়িতে স্বাচ্ছন্দ্য বোধ করে থাকেন তবে হাই হিল জুতা পরিহার করাই ভাল। এ ক্ষেত্রে আপনাকে চটিতে কিংবা হাল্কা হিলে বেশ মানাবে। আর যদি শার্ট-প্যান্ট পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে বিভিন্ন ধরনের হিল ব্যবহার করতে পারেন। কালারের ক্ষেত্রে আর ডিজাইনের ক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখবেন। যেটা শার্ট-প্যান্ট কিংবা সালোয়ার-কামিজের সাথে পরবেন সেটা আবার শাড়িতে ব্যবহার করতে যাবেন না। এজন্য যেখানে আপনার বেশি জুতা কেনার অপশন কম সেখানে বাছাই করে জুতা কেনাটা বুদ্ধিমানের কাজ।

ফ্যাশন ডেস্ক

শীর্ষ সংবাদ:
মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক         উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য-রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত