মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে বাস-টমটম শ্রমিক সংর্ঘষ

হবিগঞ্জে বাস-টমটম শ্রমিক সংর্ঘষ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ পূর্ব বিরোধ ও টাকা উত্তোলনে বাঁধা সৃষ্টি নিয়ে রবিবার হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলাস্থ হবিগঞ্জ-নবীগঞ্জ ভায়া-সিলেট সড়কের উজিরপুর ও আলীগঞ্জ নামক স্থানে বাস ও টমটম শ্রমিকদের মধ্যে ভয়াবহ কয়েক দফা সংর্ঘষ এবং ব্যাপক ভাংচুর সহ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কর্তৃক লাটিচার্জের ঘটনা ঘটেছে। এসময় টমটম শ্রমিকদের হাতে অন্তত ৫ থেকে ৭ টি বাস ভাংচুর সহ আহত হয় ১৫ জন। আটক হয়েছে ধন মিয়া নামে টমটম শ্রমিক সমিতির এক নেতা।

পুলিশ জানায়, ওই বিরোধ নিয়ে সকাল ১১ টার দিকে ব্যাটারী চালিত টমটম শ্রমিকদের একটি উৎশৃংখল অংশ এবং তৎসংশ্লিস্ট টিকিট কাউন্টার ম্যানেজাররা সংশ্লিস্ট সড়কের সংশ্লিস্ট এলাকা গুলোতে চলন্ত বাস আটকিয়ে টাকা উত্তোলন সহ ভাংচুরে লিপ্ত হয়। এ খবর বাস মালিক-শ্রমিকরা জানতে পেরে সংশ্লিস্ট উভয় সমিতির নেতৃবৃন্দ ও শ্রমিকরা ঘটনাস্থলে জড়ো হয়ে টমটম শ্রমিকদের তান্ডব বন্ধের প্রানান্তর চেষ্টা চালান।

কিন্তু টমটম শ্রমিকরা দুপুর ১২ টার দিকে আবারও বেপরোয়া হয়ে একই পথে চলাচলরত আরও বাস আটকিয়ে ভাংচুর শুরু করলে উভয় পক্ষের শ্রমিকদের মাঝে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ এবং পরবর্তীতে ভয়াবহ সংর্ঘষ বাঁধে। এসময় সংশ্লিস্ট এলাকা রনক্ষেত্রে পরিনত হলে আশপাশের দোকানপাট সহ ছোট-বড় সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে আসা ও গাড়ীতে থাকা যাত্রীরা প্রানভয়ে দৌড়াতে থাকে। এদিকে এই সংর্ঘষের খবর পেয়ে প্রথমে ট্রাফিক সার্জেন্ট তুহিনের নের্তৃত্বে একটি টীম ঘটনাস্থলে পৌছে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে প্রথমে বানিয়াচঙ্গ থানার ইন্সপেক্টও অমূল্য চৌধুরীর নের্তৃত্বে একদল পুলিশ এবং হবিগঞ্জ থেকে এডিশনাল এসপি মো. শামছুল ইসলাম শামছের নের্তৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে ৩ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় বাস মালিক-শ্রমিকদের মাঝে এখন ও বিরাজ করছে উত্তেজনা। পুলিশ রয়েছে সতর্কাবস্থায়।

শীর্ষ সংবাদ:
জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু        
//--BID Records