মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় বাল্যবিয়েকে লাল কার্ড ও ভিক্ষুকমুক্ত ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৮ জানুয়ারি ॥ সদর উপজেলাকে বাল্যবিয়ে ও ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। ছাত্রীরা বাল্যবিয়ে না করার শপথ গ্রহণ করে লালকার্ড দেখিয়েছে। শনিবার দুপুরে এ উপলক্ষে সদর উপজেলার হাজীপুর হাইস্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে খুলনা বিভাগীয় আবদুস সামাদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা করেন। জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম আল-হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কু-ু, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ রুস্তম আলী, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ারুল ইসলাম। এ অনুষ্ঠানে বিপুলসংখ্যক ছাত্রী বাল্যবিয়ে না করার শপথ গ্রহণ করে লালকার্ড দেখায়। তারা লালকার্ড মাথায় উঁচু করে ধরে শপথ নেয়। এ সময় উপস্থিত জনতা তাদের এই কর্মসূচীর প্রতি একাত্ম ঘোষণা করেন। একই অনুষ্ঠানে সদর উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ারুল ইসলাম জানান, সদর উপজেলার ১২টি ইউনিয়নের ৩০৭ ভিক্ষুককে চিহ্নিত করে পুনর্বাসনের জন্য গাভী, ছাগল, হাস-মুরগি, রিক্সা, ভ্যান, সেলাই মেশিন, ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এ ছাড়াও যোগ্যতানুসারে বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা, ভিজিডি কার্ড দেয়া হয়েছে।

মাগুরা সদর উপজেলা পরিষদ ও হাজীপুর ইউনিয়ন পরিষদ যৌথভাবে এর আয়োজন করে। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১২৬১৮৭৩
আক্রান্ত
৩৫০৬২১
সুস্থ
২২৮৪৫৮১৬
সুস্থ
২৫৮৭১৭
শীর্ষ সংবাদ:
বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত