সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোথাও তো হরতাল দেখলাম না ॥ জ্বালানি উপদেষ্টা

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৬ জানুয়ারি ॥ মানুষকে বিভ্রান্ত করতে হরতাল ডাকা হয়েছে। সে হরতাল কোথায়। আমি ঢাকা থেকে মির্জাপুরে এলাম কোথাও তো হরতাল দেখলাম না। বৃহস্পতিবার মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠিত ভারতেশ্বরী হোমসে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী একথা বলেন।

রামপাল কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প বাতিলের দাবিতে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটির অর্ধ দিবস হরতালের বিষয়ে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, রামপাল কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প সুন্দরবনকে দূষণ করবে কি করবে না, পত্রিকার মাধ্যমে তার দশটি প্রশ্নের উত্তর দেয়া হয়েছে। পৃথিবীর অনেক জায়গায় যেমন জাপান, তাইওয়ান ও জার্মানিতে কয়লাভিত্তিক বিদ্যুত কেন্দ্র রয়েছে তারও ছবি পত্রিকায় দেয়া হয়েছে। জ্বালানি উপদেষ্টা বলেন, আমাদের গ্যাসের ঘাটতি রয়েছে। আবাসিকে সংযোগ পেতে যারা ডিমান্ড নোট পেয়েছেন তাদের ধৈর্য ধরতে হবে। আগামী বছরের শুরুতে বিদেশ থেকে গ্যাস আমদানি করা হবে। তখন আমরা সবাই চেষ্টা করব।

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বেলা এগারোটার দিকে কুমুদিনী হাসপাতাল ক্যাম্পাসে পৌঁছলে তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

পরে তিনি কুমুদিনী লাইব্রেরিতে চা চক্র শেষে কুমুদিনী হাসপাতাল, মেডিক্যাল কলেজ ও ভারতেশ্বরী হোমস পরিদর্শন করেন। এ সময় ভারতেশ্বরী হোমসের ছাত্রীরা মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করে।

দানবীর রণদা প্রসাদ সাহার হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস সম্পর্কে ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, মির্জাপুরের জন্য এটি বিরাট একটা গৌরবের বিষয়। অজপাড়াগাঁয়ে রণদা প্রসাদ অনেক বড় একটা উদ্যোগ নিয়েছিলেন। হানাদার পাক বাহিনী তাকে হত্যা করে তার সৃষ্টির এত বড় শক্তিটাকে ক্ষতি করেছিল। আপনারা সবাই এটাকে সমর্থন ও সহযোগিতা দিবেন।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records