শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছেঁড়া কুর্তা পরে ভোটের প্রচারে রাহুল গান্ধী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার কথার লড়াই রোজই হয়। কিন্তু ভোটের মৌসুমে রাজনীতির চেনা ছকের বাইরে খোলস ছেড়ে বেরিয়ে এলেন অন্য রাহুল গান্ধী। সেই নেতা যিনি একেবারে ভরা হাটে দাঁড়িয়ে সবাইকে দেখিয়ে দিলেন নিজের ছেঁড়া কুর্তা। এই ‘অন্য’ রাহুলকে নিয়েই এখন শুরু হয়েছে গুঞ্জন। খবর আনন্দবাজার পত্রিকার।

উত্তরাখণ্ডের হৃষীকেশে সোমবার ভোটের প্রচারে সভামঞ্চে পৌঁছে কর্মীদের উৎসাহ দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন কংগ্রেসের সহসভাপতি রাহুল। তিনি বলেন, আপনাদের উৎসাহ দেখে আমার তো গরম লাগতে শুরু করেছে! সঙ্গে সঙ্গে নিজের জ্যাকেট খুলে ফেলেন রাহুল। তার পর শুরু হয়ে যায় মোদি সরকার ও সঙ্ঘ পরিবারের দিকে নিশানা করে আক্রমণ। হঠাৎই নিজের ছেঁড়া কুর্তা শ্রোতাদের দিকে তুলে ধরেন রাহুল বলেন, এই দেখুন, আমি ছেঁড়া কুর্তা পরেছি। কিন্তু মোদিজি কখনও ছেঁড়া কুর্তা পরেন না। বড়লোকদের সঙ্গেই তার ছবি দেখতে পাওয়া যায়। তারদাবি, আমি গরিবের জন্য রাজনীতি করি। আর এ দেশে সবচেয়ে পয়সাওয়ালা যারা, তাদের সঙ্গেই মোদিজিকে দেখা যায়।

আগে মোদি সরকারকে ‘স্যুট-বুটের সরকার’ আখ্যা দিয়ে আক্রমণ করেছেন রাহুল। কিন্তু তখনও শরীরী ভাষা এতটা আক্রমণাত্মক ছিল না। কিন্তু উত্তরাখণ্ড দেখল অন্য রাহুলকে। তাই উত্তরাখণ্ডের কুর্তা-কাহিনী সাড়া ফেলেছে দিল্লীতেও। কংগ্রেস মহলে একটাই কথা ‘এ তো ফাটা পোস্টার নিকলা হিরোর দ্বিতীয় পর্ব। ফাটা কুর্তা, নিকলা রাহুল! আর বিজেপি নেতারা বলছেন, দেখাবেন বলেই ছেঁড়া কুর্তা পরে পাহাড়ে গিয়েছিলেন যুবরাজ।

শীর্ষ সংবাদ:
মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়