শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়া ও রিজভীকে জাফরুল্লাহর পরামর্শ

বিডিনিউজ ॥ বিভিন্ন বিষয়ে নিয়মিত সংবাদ মাধ্যমের সামনে আসা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সংবাদ সম্মেলন করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন ডাঃ জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার রাজধানীতে এক আলোচনা সভায় রিজভীর কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপি সমর্থক এই পেশাজীবী নেতা বলেন, উনি প্রতিদিন স্টেটমেন্ট দিয়ে বেড়ান, কারও সঙ্গে আলাপ না করে ঘোষণা দিয়ে কিছু একটা করে কাগজ ছেড়ে দেন। এত বড় দলের ইয়েকে তো উপদেশ দেয়া যায় না, এই ধৃষ্টতা আমার নেই। তবে একটা সুপারিশ করতে পারি। রিজভী সাহেব অনুগ্রহ করে আর প্রেস কনফারেন্স করবেন না। রিজভীকে নিয়ে এক আত্মীয়ের বক্তব্য তুলে ধরে জাফরুল্লাহ বলেন, আজকে সকালে এখানে আসার জন্য তৈরি হচ্ছিলাম, তখন আমার এক আত্মীয় বললেন, সেখানে যদি রিজভী সাহেব থাকেন, তাকে একটা কথা বইলেন। এটা বোঝে না দেশের মানুষ কী শুনতে চায়, ঘরের মধ্যে থেকে শুধু...।

তার ওই কথা শুনে সাবেক সামরিক শাসক এইচএম এরশাদের কথা মনে পড়ে যায় বলে জানান জাফরুল্লাহ চৌধুরী। ‘যখন এরশাদ সাহেব ক্ষমতায় ছিলেন, তখন উনি প্রতিদিন টেলিভিশনের পর্দায় আসতেন। আমার ছোট মেয়ে ছিল বৃষ্টি। সে বলত যে, বাবা- হু ইজ দ্যাট টেলিকাস্টার, হু কামস এভরি ডে। না না বৃষ্টি, হি ইজ আওয়ার প্রেসিডেন্ট এরশাদ।’ পরে এরশাদের সঙ্গে দেখা হলে আট-নয় বছরের মেয়ের ওই প্রশ্ন তাকে জানিয়েছিলেন এবং তাতে কাজ হয়েছিল বলে জানান তিনি। ‘উনার (এরশাদ) বুদ্ধি ছিল বলে এরপর থেকে উনি টেলিভিশনে এত বেশি আসতেন না। দুর্ভাগ্য, বিএনপির মাথায় সেটাও নাই, তারা সব কিছু জানে।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতেই রিজভীর সমালোচনা করেন তিনি।

রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ডেমোক্রেসি এ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ নামের একটি সংগঠন আয়োজিত ওই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকেও নানা পরামর্শ দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী। খালেদা জিয়াকে শিমুল বিশ্বাসের পাশাপাশি আরেকজন নারী সহকারী রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘উনি সকাল ৮-৯টার সময় গুলশানের বাসায় যাবেন, দিনের ১-২টা পর্যন্ত থাকবেন, কর্মীদের সঙ্গে নেত্রীর দেখা করানোর ব্যবস্থা নেবেন।’

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়