বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধোনির সঙ্গে খেলতে মুখিয়ে যুবরাজ

স্পোর্টস রিপোর্টার ॥ মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিংকে নিয়ে নেতিবাচক গল্পের অভাব নেই। যুবির বাবা যোগরাজ সিং তো ছেলের নিয়মিত দলে জায়গা না পাওয়ার জন্য প্রকাশ্যে ধোনিকে দায়ী করে আসছিলেন। কাকতালীয়, ধোনি ওয়ানডে ও টি২০’র দায়িত্ব ছাড়ার সিরিজেই রঙিন পোশাকে ডাক পেয়েছেন যুবরাজ। এ নিয়েও সরগরম ভারতীয় সামাজিক যোগাযোগ মাধ্যম। রবিবার ইংল্যান্ডের সঙ্গে শুরু হতে যাওয়া স্বল্পদৈর্ঘ্যরে সিরিজে নতুন অধিনায়ক বিরাট কোহলি। ২০১১ বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার যুবরাজকে ফেরানো হয়েছে এই দলে। নিন্দুকেরা যাই বলুন, বাইশ গজে ফের ধোনির সঙ্গে খেলতে মুখিয়ে আছেন যুবরাজ, ‘ধোনি ছিল ভারতের অসম্ভব ভাল এক অধিনায়ক। আমরা ওর অধীনে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলাম। টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলাম। অসাধারণ সব অর্জন। আমি ঠিক জানি না অন্য কোন অধিনায়কের এমন রেকর্ড আছে কিনা।’ ৩৫ বছর বয়সী যুবরাজ আরও যোগ করেন, ‘নেতৃত্ব ছেড়ে দিলেও খেলোয়াড় হিসেবে দলে ধোনির অবদান অনেক। আমি নিশ্চিত নিজের স্বভাবসুলভ খেলাটা নিয়েই হাজির হবে ও। একসঙ্গে খেললে আমরা দু’জনই ভয়হীন ক্রিকেট খেলি, আশা করছি সামনের সিরিজগুলোতেও একই কাজ করব।’ প্রায় আড়াই বছর পর ভারতের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন যুবরাজ। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফেরার মিশনে ধোনির সঙ্গে জুটি বেঁধে আগের মতোই ‘নির্ভীক’ ব্যাটিং করতে চান বাঁহাতি এই ব্যাটসম্যান। ওয়ানডে ক্রিকেটের বাইরে থাকাটা তো তার অনেক সময় আগে থেকেই। এমনকি ২০১৬ সালের মার্চের (টি২০) পর ভারতের জার্সিতে কোন ম্যাচই খেলা হয়নি যুবরাজের। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে যখন ফিরলেন, তখন ধোনি আর অধিনায়ক নন। পুরনোর সতীর্থের সঙ্গে ব্যাটিং করবেন নতুন পরিচয়ে।

দিল্লী আন্তর্জাতিক দাবায় নিয়াজের ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠানরত দিল্লী আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ২ খেলায় দেড় পয়েন্ট পেয়েছেন। ফিদেমাস্টার ফাহাদ রহমান, ফিদেমাস্টার আব্দুল মালেক, আমিনুল ইসলাম, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও আলী নেওয়াজ সরকার এক পয়েন্ট করে এবং নিশীত কুমার পাল ও সিরাজুল কবীর আধা পয়েন্ট করে পেয়েছেন। মঙ্গলবার অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডের খেলায় নিয়াজ ভারতের প্রসন্নর সঙ্গে ড্র করেন। আলী নেওয়াজ ভারতের ভারাত সুভ্রমানিয়ামকে হারান। নিশীত ভারতের সক্ষম রাউটেলার সঙ্গে ড্র করেন। মালেক ভারতের গ্র্যান্ডমাস্টার সাহজ গ্রোভারের কাছে, আমিনুল ভারতের আন্তর্জাতিক মাস্টার রত্মাকরণের কাছে, সোহেল ভারতের আন্তর্জাতিক মাস্টার সায়ন্তন দাসের কাছে, ফাহাদ ভারতের ভিএস রাহুলের কাছে, সিরাজ ভারতের আন্তর্জাতিক মাস্টার মুরালী কৃষ্ণাণের কাছে, জুয়েল ভারতের সৌরিয়া জেনের কাছে, আসিফ ভারতের ভট্টাচার্য নীলাদ্রী শেখরের কাছে ও রাজ্জাক বাড়াভাত আনন্দের কাছে হেরে যান।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী