রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে কান্নায় ভেঙ্গে পড়ে বাদ পড়া শিক্ষার্থীরা

  • ভর্তি পরীক্ষার ফল পরিবর্তন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৭ ডিসেম্বর ॥ জামালপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ভর্তির পরীক্ষার ফল পরিবর্তনে মানুসিকভাবে ভেঙ্গে পড়েছে বাদ পড়া ১৬ শিক্ষার্থী। এসব শিক্ষার্থীকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার দাবিতে মঙ্গলবার দুপুরে জামালপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছে ক্ষুব্ধ অভিভাবকরা। অভিভাবকরা বলেন, ২৪ ডিসেম্বর জামালপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ভর্তির পরীক্ষা শেষে রাতে উত্তীর্ণ ২শ’ ৪০ জনের পরীক্ষার্থীর তালিকা ঘোষণা করে। একদিন পর ২৬ ডিসেম্বর পূর্ব ঘোষিত ফলের তালিকা থেকে ১৬ শিক্ষার্থী নাম বাতিল করে নতুন ১৬ শিক্ষার্থী নাম অন্তর্ভুক্ত করে সংশোধিত ফল ঘোষণা করা হয়। এই সংবাদ পেয়ে বিদ্যালয়ে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে শিক্ষার্থীরা। এতে ক্ষুব্ধ হয়ে উঠে অভিভাবকরা। তাদের অভিযোগ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দুই সহকারী শিক্ষকের যোগসাজশে অর্থে বিনিময়ে এই অনৈতিক কাজ করে। তবে জামালপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুলতানা রাজিয়া অভিভাকদের অভিযোগ অস্বীকার করে বলেন, ভুলে সরকারী কোটার শতকরা ১০ ভাগ বাদপড়ায় নতুন করে তা অন্তর্ভুক্ত করায় এই সমস্যার সৃষ্টি হয়েছে।

কাঁকড়া চাষের উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট সদর উপজেলা পরিষদ চত্বরে আধুনিক প্রযুক্তি নির্ভর চাষাবাদের লক্ষ্যে কাঁকড়া চাষীদের খাবার, জাল, পাটাসহ কাঁকড়া চাষের বিভিন্ন উপকরণ বিতরণ করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। মঙ্গলবার মৎস্য বিভাগের উদ্যোগে ইউএনও শরীফ নজরুল ইসলামের সভাপতিত্বে ও মৎস্য কর্মকর্তা কবির হোসেনের পরিচালনায় এ সময় অনুষ্ঠিত সভায় আরও বক্তৃতা করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মুজিবর রহমান, ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান প্রমুখ।

বধ্যভূমিতে আলোকসজ্জা

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ২৭ ডিসেম্বর ॥ পীরগঞ্জ উপজেলা প্রশাসন শুক্রবার রাতে বধ্যভূমিতে আলোকসজ্জা করেছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন পাকহানাদার বাহিনীর হাতে যেসব মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবী শহীদ হয়েছেন তাদের স্মৃতি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য এ কর্মসূচীর আয়োজন করেন। পীরগঞ্জের প্রথম শহীদ ও বীর মুক্তিযোদ্ধা আবু ইসাহাকের মাজারে আলোকসজ্জা করাসহ কয়েকটি শহীদ বুদ্ধিজীবীর কবরে আলোকসজ্জা করেন। ওই সময় উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকারসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল