মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিন্ডিকেটের কবলে মাদারীপুরের সবজি বাজার

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২২ ডিসেম্বর ॥ সিন্ডিকেটের কারণে জেলার হাট-বাজারগুলোতে শীতকালীন শাক-সবজির দাম কমার পরিবর্তে বৃদ্ধি পাচ্ছে। এক সপ্তাহের ব্যবধানে সবিজর দাম কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা বেড়েছে। পুরান বাজার, ইটেরপুল বাজার ও চরমুগুরিয়া, মস্তফাপুর বাজার ঘুরে শাক-সবজির দাম বাড়ার বিষয়টি জানা গেছে। মাদারীপুর পুরান বাজারে আড়ত মালিকরা সিন্ডিকেট করে তাদের ইচ্ছে মাফিক শাক-সবজির দাম বাড়িয়ে কাঁচাবাজার অস্থির করে তুলছে বলে অভিযোগ উঠেছে। প্রতিদিন ভোরে পুরান বাজার যে কোন আড়ত থেকে হাঁক ছাড়া হয় ‘অমুকের দাম এত, তমুকের দাম এত’ ঠিক তখনই সব আড়তদার খুচরা দোকানিদের কাছে সিন্ডিকেট করে তাদের নির্ধারিত দামে পণ্য বিক্রি করে। ফলে অস্থির হয়ে উঠছে শীতকালীন শাক-সবজির বাজার। শুধু শীতকালীন উৎপাদিত পণ্যই নয়, এ অবস্থা সারা বছর অন্যান্য পণ্যের ক্ষেত্রেও হয়ে থাকে। বাজার মনিটরিংয়ের ব্যবস্থা না থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে ক্রেতাদের অভিযোগ। সবজির দাম কেন বেড়েছে এমন প্রশ্নের জবাবে একাধিক বিক্রেতা বলেন, ‘ঈদের সময় লোকজন শাক-সবজি কম খায়। তাই দাম একটু কম ছিল। তবে এখন সবজির চাহিদা বেড়েছে বিধায় দাম একটু বেশি।

সিলেট স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে অবস্থান কর্মসূচী

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে তালা দিয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ঠিকাদার কল্যাণ সমিতির সিলেট বিভাগীয় কমিটি বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচী পালন করেছে। সিলেট টিবি গেট এলাকায় স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপ-পরিচালকের ভবন নির্মাণ কাজের টেন্ডার জমাদানের শেষ সময় ছিল ১৯ ডিসেম্বর। কতিপয় দুর্নীতিবাজ ঠিকাদারের পক্ষে ওইদিন সিলেট থেকে টেন্ডারে অংশগ্রহণকারী ঠিকাদারদের দরপত্র জমাদানে বাধা প্রদান করা হয়। এছাড়া ঠিকাদারদের লাঞ্ছিতও করা হয়। এর আগেও এ রকম ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে এই অবস্থান কর্মসূচী পালন করা হয়। স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ঠিকাদার কল্যাণ সমিতি, সিলেট বিভাগীয় কমিটির উপদেষ্টা সদস্য আজিজুর রহমানের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক মিঠু তালুকদারের পরিচালনায় অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা আবদুল হক, কামাল আহমদ আলমগীর, শাহাদত হোসেন টিংকু, শাজাহান আহমদ প্রমুখ।

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি