সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোটের মাঠে টুকিটাকি

স্টাফ রিপোর্টার/নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ থেকে ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ ছিল শান্তিপূর্ণ। উৎসাহ ও উদ্দীপনা নিয়েই ভোট দিয়েছেন ভোটাররা। এই ভোটের মাঠে ঘটেছে নানা টুকিটাকি ঘটনা। এই ঘটনাগুলোই তুলে ধরা হলো জনকণ্ঠের পাঠকদের জন্য।

ফল পর্যন্ত খোলা ফুলের দোকান ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নগরীর ছোট বড় সব ব্যবসা প্রতিষ্ঠানই বন্ধ। তবে ভাল বিক্রির আশায় দোকান খোলা রেখেছেন ফুল ব্যবসায়ীরা। তারা জানান, নির্বাচনের ফলাফলের পর ফুল বিক্রি ভাল হয়। অনেকেই দোকান খোলা রাখার জন্য আমাদের বলে গেছেন। তাই দোকান খোলা রেখেছি।

সাড়ে নয়টায় আইভি, সোয়া ৮টায় সাখাওয়াত ভোট দেন ॥ সকাল ৯টায় বাসা থেকে বেয় হয়ে ৯টা ৭ মিনিটে মাজদাইর সিটি কবরস্থানে বাবা আলী আহমেদ চুনকার কবর জিয়ারত শেষ করে সাড়ে নয়টার দিকে ১৬ নম্বর ওয়ার্ডের শিশুবাগ বিদ্যালয়ে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাঃ সেলিনা হায়াত আইভী। এর আগে সকাল ৮টা ১৭ মিনিটে ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ হাইস্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন বিএনপি সমর্থিত প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

অতিঝুঁকিপূর্ণ ৭৪ কেন্দ্রেও স্বস্তির ভোট ॥ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭ ওয়র্ডের ১৭৪ কেন্দ্রের মধ্যে ১৩৭ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ এবং ৭৪ কেন্দ্রকে অতিঝুঁকিপূর্ণ বলে জানিয়েছিল নারায়ণগঞ্জে দায়িত্ব পালনকারী একটি গোয়েন্দা সংস্থা। ওই সংস্থাটি জানিয়েছিল, মেয়র প্রার্থীদের নিয়ে কোন শঙ্কা না থাকলেও কাউন্সিলর প্রার্থীদের নিয়েই ভয়। তবে ঝুঁকিপূর্ণ ১৩৭ কেন্দ্রেতো বিশৃঙ্খলা হইনি, অতিঝুঁকিপূর্ণ ৭৪ কেন্দ্রেও ভোটগ্রহণ হয়েছে শান্তিপূর্ণ।

অন্ধ ভোটার ভোট দিলেন নৌকায় ॥ হাজী নাজিমউদ্দিন ১ নম্বর ওয়ার্ডের ভোটার। তার বয়স সত্তরের কোঠায়। তিনি চোখে দেখেন না। ভোট দিতে এসে পড়েন বিড়ম্বনায়। সহকারী প্রিজাইডিং অফিসারকে বলেন, স্যার আমি চোখে দেখি না। কিভাবে ব্যালট পেপারে সিল দিব। এ অবস্থায় সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার ও পুলিং এজেন্টরাও পড়েন বিব্রতকর অবস্থায়। এ সময় সেখানে ভোট দিতে আসেন জনকণ্ঠের নারায়ণগঞ্জের নিজস্ব সংবাদদাতা মোঃ খলিলুর রহমান। তিনি তার ভোট দেয়ার পর উপস্থিত বিভিন্ন প্রার্থীর পুলিং এজেন্ট ও কর্মকর্তাদের অনুরোধে তাকেই গোপন কক্ষে নিয়ে নাজিমউদ্দিনের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে দিতে অনুরাধ করেন। তখন ওই সাংবাদিক একজন পুলিশ সদস্যকেও গোপন কক্ষে সঙ্গে নিয়ে ওই অন্ধ ব্যক্তির ভোটাধিকার প্রয়োগ করেন। অন্ধ ব্যক্তির পছন্দের প্রতিকেই ভোট দেন সাংবাদিক। তিনি জানান, ওই অন্ধ লোকটির কথা মতো নৌকা মার্কায়ই ভোট দেয়া হয়েছে।

১৩ নম্বর ওয়ার্ডে ধাওয়া পাল্টাধাওয়া ॥ সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের নারায়ণগঞ্জ মহিলা কলেজ কেন্দ্রে ভোট গণনার সময় কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। বিএনপির কাউন্সিলর প্রার্থী মাকসুদ আলম খন্দকার খোরশেদ অভিযোগ করে বলেন, ধাওয়া পাল্টা ধাওয়ার সময় র‌্যাব কর্মকর্তারা আমার সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় সুজন ও বজলুর রহমান আহত হয়। তিনি বলেন, আমি এগিয়ে গেলে আমার ওপরও হামলার চেষ্টা চালায়। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে হামলা থেকে বেঁচে যাই।

খোলামাঠে অস্থায়ী কেন্দ্র ॥ সিটি কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ডের ধনকুন্ডা পপুলার হাইস্কুল মাঠে ত্রিপল ও সামিয়ানা টাঙ্গিয়ে অস্থায়ী ভোট কেন্দ্র তৈরি করে নির্বাচন কমিশন। এই কেন্দ্রে ৩৩১২ ভোটারের ভোট প্রদানের ব্যবস্থা ছিল। এই অস্থায়ী কেন্দ্রে আটটি বুথ নির্মাণ করা হয়। এই কেন্দ্রেও ভোটাররা উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ভোট দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি