সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিজিটাল পদ্ধতিতে মার্কেন্টাইল ব্যাংকের ১০ শাখা উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের নতুন ১০টি শাখা একসঙ্গে উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশের ব্যাংকিং ইতিহাসে এই প্রথম রাজধানীর ওয়েস্টিন হোটেলে ডিজিটাল পদ্ধতিতে শাখাগুলোর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গবর্নর ফজলে কবির। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহ্সান।

শাখাগুলো হলো- আসাদগেট শাখা, ঢাকা (১১০তম), লালমনিরহাট শাখা (১১১তম); নাটোর শাখা, নাটোর (১১২তম); সদরঘাট শাখা, চট্টগ্রাম (১১৩তম); শিমরাইল শাখা, নারায়ণগঞ্জ (১১৪তম); গোসাইরহাট শাখা, শরীয়তপুর (১১৫তম); কানকিরহাট শাখা, নোয়াখালী (১১৬তম); মান্দারী বাজার শাখা, লক্ষ্মীপুর (১১৭তম); গোড়াই শাখা, মির্জাপুর, টাঙ্গাইল (১১৮তম) এবং গৌরীপুর শাখা, আশুলিয়া, ঢাকা (১১৯তম)। এই ১০টি শাখা উদ্বোধনের মাধ্যমে ব্যাংকের শাখা ১১৯টিতে উন্নীত হলো। অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড আজ রাজধানী থেকে একযোগে দেশের বিভিন্ন স্থানে ১০টি শাখা উদ্বোধনের মাধ্যমে যে নতুন অধ্যায়ের সূচনা করল তা নিঃসন্দেহে বাংলাদেশকে আধুনিক তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় আরও একধাপ এগিয়ে নিল। তিনি বলেন, মার্কেন্টাইল ব্যাংকের নতুন উদ্যোগটি এক অনুকরণীয় দৃষ্টান্ত। গবর্নর বলেন, মার্কেন্টাইল ব্যাংকের এই সময়পোযোগী উদ্যোগকে সাধুবাদ জানাই। মার্কেন্টাইল ব্যাংকের মতো অন্যান্য ব্যাংকও সময় ও অর্থ সাশ্রয় করে একই পদ্ধতি অবলম্বন করতে পারে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শহিদুল আহ্সান তার শুভেচ্ছা বক্তব্যে ব্যাংকের কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে অতিথিবৃন্দকে অবহিত করেন। বক্তব্য রাখেন মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর