শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে নিহত পাঁচ

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া ও টাঙ্গাইলে দুজন করে এবং রংপুরে একজন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

ব্রাহ্মণবাড়িয়া ॥ কুমিল্লা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও চারজন আহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার সুলতানপুরে ঘটনাটি ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানান, আখাউড়া থেকে ছেড়ে আসা ব্রাহ্মণবাড়িয়াগামী একটি অটোরিক্সা সুলতানপুর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা দিগন্ত পরিবহনের একটি বাস অটোরিক্সাটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই একজন নিহত এবং হাসপাতালে আনার পর জুনায়েদ সরকার (৩৫) মারা যান। নিহত অপরজনের পরিচয় জানা যায়নি। আহতরা হলো- জুনায়েদের স্ত্রী আকলিমা ও তার সন্তান আব্দুল্লাহ সরকার, স্মৃতি রানী ও তার সন্তান নয়ন।

টাঙ্গাইল ॥ কালিহাতীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে ও বুধবার রাতে কালিহাতী উপজেলায় এ দুর্ঘটনা দুটি ঘটে। পুলিশ জানায়, টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের কালিহাতী উপজেলার ধানাইল ব্রিজ এলাকায় সড়ক দুর্ঘটনায় মানসিক ভারসাম্যহীন এক অজ্ঞাত পুরুষ (৪৫) পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপরদিকে বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার এলেঙ্গা ফিলিং স্টেশনের সামনে ট্রাকচাপায় এক পথচারী নিহত হয়েছে। নিহত সামছুর রহমান (১৭) দিনাজপুরের পার্বতীপুর উপজেলার যশাই এলাকার সাইফুর রহমানের ছেলে।

রংপুর ॥ মিঠাপুকুর উপজেলার বৈরাগীগঞ্জ এলাকায় ট্রাকচাপায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। নিহতের পরিচয় জানা যায়নি। বৃহস্পতিবার সকাল পৌনে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, রংপুর-ঢাকা মহাসড়কের বৈরগীগঞ্জ এলাকায় একটি ট্রাক ওই বৃদ্ধাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জাবির ভর্তি কার্যক্রম স্থগিত

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। প্রথম বর্ষে ভর্তির প্রথম দিনে (৮ ডিসেম্বর) প্রগতিশীল ছাত্রজোট বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে ব্যাংক অবরোধ করায় ভর্তি কার্যক্রম বন্ধ করতে বাধ্য হয় জাবি প্রশাসন। ফলে প্রথম বর্ষে ভর্তি হতে আসা কোন শিক্ষার্থীই ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারেনি।

আগামী ১১ ডিসেম্বর এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ভর্তির পরবর্তী তারিখ জানানো হবে। সে পর্যন্ত ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে বলে জানান বিশ^বিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা কমিটির সচিব মোহাম্মদ আলী। জানা যায়, বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে বৃহস্পতিবার সকাল আটটা থেকে বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোট অগ্রণী ব্যাংক অবরোধ করে রাখে।

অবরোধের কারণে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা কেউ ভেতরে প্রবেশ করতে পারেনি। ব্যাংকে টাকা জমা দিতে না পারায় ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে না পেরে চরম ভোগান্তিতে পড়েন দূর-দূরান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ। এতে ক্ষোভ প্রকাশ করেন অভিভাবকরা। দুপুরে অভিভাবকদের একটি প্রতনিধি দল জাবি উপাচার্যের সাথে দেখা করে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া