মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুন্দরবনে ২৬ পর্যটকবাহী লঞ্চে আগুন

নিজস্ব সংবাদদাতা, মংলা, ২ ডিসে¤¦র ॥ সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকায় পর্যটকবাহী এমভি পেলিকেন-১ নামের একটি লঞ্চে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ওই লঞ্চটিতে ২৬ পর্যটকসহ ৩৬ জন ছিল বলে জানা গেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বন বিভাগের হারবাড়িয়া টহল ফাঁড়ির সামনে পশুর নদীতে এ ঘটনা ঘটে।

রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঞ্চটিতে দাউদাউ করে আগুন জ্বলছিল। দুর্ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে রওনা দেয় বন বিভাগ ও কোস্টগার্ড। বন বিভাগ জানায়, ঢাকাস্থ উইনস্টার ট্যুরিজম কোম্পানির মালিকানাধীন লঞ্চ এমভি পেলিকেন-১ শুক্রবার ভোর রাতে ২৬ জন পর্যটক নিয়ে খুলনা থেকে মংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে। এরপর সুন্দরবন ভ্রমণের জন্য বন বিভাগের ঢাংমারী স্টেশন থেকে অনুমোদন নিয়ে সকাল ৯টার দিকে পশুর নদী হয়ে সুন্দরবনে প্রবেশ করে লঞ্চটি। এদিন সন্ধ্যায় লঞ্চটি পশুর নদীর হারবাড়িয়ায় বন ভিাগের টহল ফাঁড়ির অদূরে নোঙ্গর করে। এ সময় হঠাৎ করেই লঞ্চটির পেছনের অংশে আগুন জ্বলতে দেখে পর্যটকরা চিৎকার-চেঁচামেচি শুরু করে। অগ্নিকা-ের খবর পেয়ে ঘটনাস্থলে পেঁছে পর্যটকদের উদ্ধার করতে অভিযান শুরু করে বনভিাগ। তাদের সঙ্গে যোগ দেয় কোস্টগার্ড। কর্মকর্তারা জানান, বেশ কয়েকজন পর্যটক আংশিক অগ্নিদগ্ধ হয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে সাতটা নাগাদ বেশ কয়েকজন পর্যটককে উদ্ধার করে বন বিভাগের হারবাড়িয়া পর্যটন কেন্দ্রে রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট