শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাসপোর্ট ভুলে প্রাণে বাঁচলেন চাপেকোয়েনসে কোচের ছেলে

পাসপোর্ট ভুলে প্রাণে বাঁচলেন চাপেকোয়েনসে কোচের ছেলে

অনলাইন ডেস্ক ॥ পাসপোর্ট ভুলে প্লেনে উঠতে না পেরে প্রাণে বাঁচলেন ছেলে। যে প্লেন কেড়ে নিল চাপেকোয়েনসের একঝাঁক ফুটবলারের সঙ্গে তাঁর বাবার জীবনও।

ভাগ্য হয়তো একেই বলে! বেঁচে থাকা হয়তো এটাই। পুরো দল নিয়ে মেডেলিন যাচ্ছিল বিমানটি। মাঝ আকাশেই ভেঙে পড়ে। ৭৬ জনের মৃত্যু হয়। কোনও এক মন্ত্র বলে বেঁচে গিয়েছেন পাঁচ জন। তাঁদের মধ্যে দু’জন ফুটবলারও রয়েছেন।

সোশ্যাল সাইটে হঠাত্ই ফুটে ওঠে ম্যাথু সারোলির সেই বার্তা। যা আরও স্তম্ভিত করে দিয়েছে গোটা বিশ্বকে। নতুন জীবন ফিরে পেয়েছেন সারোলি ঠিকই, কিন্তু হারিয়েছে বাবাকে। কাইও জুনিয়ার, চাপেকোয়েনসের কোচ। সারোলির বাবা। বাবার সঙ্গে একই বিমানে ওঠার কথা ছিল তাঁরও। কিন্তু পাসপোর্ট ফেলে আসায় তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। হতাশ হয়ে তিনি ফিরে গিয়েছিলেন। যত ক্ষণে পাসপোর্ট নিয়ে ফেরেন তত ক্ষণে অভিশপ্ত সেই বিমান উড়ে গিয়েছে তাঁর বাবার দলকে নিয়ে। তিনি থেকে গিয়েছেন পরের উড়ান ধরার অপেক্ষায়। কিন্তু দলকে সমর্থন করতে আর ওড়া হল না তাঁর। তার আগেই সব শেষ। তিনি সোশ্যাল সাইটে লেখেন, ‘‘বন্ধুরা, আমি, আমার ভাই আর মা ভাল আছি। আমাদের শক্তি চাই। সবাইকে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আমি সাও পাওলোয় ছিলাম। আমি বিমানে উঠতে পারিনি কারণ পাসপোর্ট ফেলে এসেছিলাম।’’

শুধু তিনি নন, তাঁর মতোই দলের সঙ্গে না গিয়ে প্রাণে বেঁচেছেন চাপেকোয়েনসের এক স্ট্রাইকার আলেজান্দ্রো মারটিনুসিও। চোটের জন্য দলের বাইরে চলে যেতে হয়েছিল তাঁকে। তিনি বলেন, ‘‘কঠিন অবস্থার সামনে দাঁড়িয়ে।’’ ফক্স স্পোর্টের ধারাভাষ্যকার এডমুন্ডো পরে খোলসা করেন, তাঁর যাওয়ার কথা ছিল দলের সঙ্গে ওই বিমানেই। কিন্তু পরে তাঁর জায়গায় পাঠানো হয় মারিও সার্জিওকে। এই দুর্ঘটনায় তাঁরও মৃত্যু হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
ভ্যাকসিন চাই সবার ॥ করোনা মোকাবেলায় বৈশ্বিক সহযোগিতার আহ্বান         ১৬৪২ রোহিঙ্গা ভাসানচরে         নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রেখেই বেতারের অনুষ্ঠান তৈরি করতে হবে ॥ তথ্যমন্ত্রী         ভ্যাকসিন নিয়ে প্রতারণার ফাঁদ, সতর্ক না হলে মহা বিপদের শঙ্কা         দশ বছরে ইলিশ উৎপাদন দ্বিগুণ, গড় ওজন বেড়েছে ৩৫০ গ্রাম         সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনসহ নিহত ২০         চট্টগ্রামে এ পর্যন্ত ২৬ হাজার করোনায় আক্রান্ত         মাদকের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে মামুনকে জবাই করে বন্ধুরা         সরবরাহ বাড়ায় শীতের সবজির দাম কমেছে         বিদেশফেরত সবার করোনাভাইরাস নেগেটিভ সনদ বাধ্যতামূলক         লালমনিরহাটে ট্রেনে কাটা পড়ে তিন জনের মৃত্যু         ভাসানচরে এলেন ১ হাজার ৬ শত ৪২ জন রোহিঙ্গা         মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৭         বঙ্গবন্ধুর ভাস্কর্য বাঙালীর অবিনাশী চেতনার মূর্ত প্রতীক ॥ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী         শেখ মনি মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে নিমজ্জিত ছিলেন ॥ মেয়র শেখ তাপস         আওয়ামী লীগ কখনও গায়ে পড়ে ঝগড়া করে না ॥ সেতুমন্ত্রী         রাজধানীতে ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের বাধা         দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৫২         আবারো দাবানলের কবলে ক্যালিফোর্নিয়া