শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাসপোর্ট ভুলে প্রাণে বাঁচলেন চাপেকোয়েনসে কোচের ছেলে

পাসপোর্ট ভুলে প্রাণে বাঁচলেন চাপেকোয়েনসে কোচের ছেলে

অনলাইন ডেস্ক ॥ পাসপোর্ট ভুলে প্লেনে উঠতে না পেরে প্রাণে বাঁচলেন ছেলে। যে প্লেন কেড়ে নিল চাপেকোয়েনসের একঝাঁক ফুটবলারের সঙ্গে তাঁর বাবার জীবনও।

ভাগ্য হয়তো একেই বলে! বেঁচে থাকা হয়তো এটাই। পুরো দল নিয়ে মেডেলিন যাচ্ছিল বিমানটি। মাঝ আকাশেই ভেঙে পড়ে। ৭৬ জনের মৃত্যু হয়। কোনও এক মন্ত্র বলে বেঁচে গিয়েছেন পাঁচ জন। তাঁদের মধ্যে দু’জন ফুটবলারও রয়েছেন।

সোশ্যাল সাইটে হঠাত্ই ফুটে ওঠে ম্যাথু সারোলির সেই বার্তা। যা আরও স্তম্ভিত করে দিয়েছে গোটা বিশ্বকে। নতুন জীবন ফিরে পেয়েছেন সারোলি ঠিকই, কিন্তু হারিয়েছে বাবাকে। কাইও জুনিয়ার, চাপেকোয়েনসের কোচ। সারোলির বাবা। বাবার সঙ্গে একই বিমানে ওঠার কথা ছিল তাঁরও। কিন্তু পাসপোর্ট ফেলে আসায় তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। হতাশ হয়ে তিনি ফিরে গিয়েছিলেন। যত ক্ষণে পাসপোর্ট নিয়ে ফেরেন তত ক্ষণে অভিশপ্ত সেই বিমান উড়ে গিয়েছে তাঁর বাবার দলকে নিয়ে। তিনি থেকে গিয়েছেন পরের উড়ান ধরার অপেক্ষায়। কিন্তু দলকে সমর্থন করতে আর ওড়া হল না তাঁর। তার আগেই সব শেষ। তিনি সোশ্যাল সাইটে লেখেন, ‘‘বন্ধুরা, আমি, আমার ভাই আর মা ভাল আছি। আমাদের শক্তি চাই। সবাইকে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আমি সাও পাওলোয় ছিলাম। আমি বিমানে উঠতে পারিনি কারণ পাসপোর্ট ফেলে এসেছিলাম।’’

শুধু তিনি নন, তাঁর মতোই দলের সঙ্গে না গিয়ে প্রাণে বেঁচেছেন চাপেকোয়েনসের এক স্ট্রাইকার আলেজান্দ্রো মারটিনুসিও। চোটের জন্য দলের বাইরে চলে যেতে হয়েছিল তাঁকে। তিনি বলেন, ‘‘কঠিন অবস্থার সামনে দাঁড়িয়ে।’’ ফক্স স্পোর্টের ধারাভাষ্যকার এডমুন্ডো পরে খোলসা করেন, তাঁর যাওয়ার কথা ছিল দলের সঙ্গে ওই বিমানেই। কিন্তু পরে তাঁর জায়গায় পাঠানো হয় মারিও সার্জিওকে। এই দুর্ঘটনায় তাঁরও মৃত্যু হয়েছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে