সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরা আওয়ামী লীগে দ্বন্দ্ব ॥ পাল্টা কর্মসূচী

  • জেলা পরিষদ নির্বাচন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে বিভক্ত হয়ে পড়েছে জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এই মনোনয়ন নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইলামের পক্ষে পাল্টা-পাল্টি কর্মসূচী পালিত হয়েছে। সভাপতি ও সম্পাদকের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নিলেও কেউই এই দ্বন্দ্বের কথা স্বীকার করতে নারাজ।

মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের জেলা সম্পাদক নজরুল ইসলাম ইতোমধ্যে নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ঘোষণা দিয়েছেন। তার দাবি, ভোটাররা তাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য অনুরোধ করছেন। এদিকে দলের মনোনয়ন প্রাপ্ত জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে বলেন, দলের মধ্যে বিভাজন সৃষ্টি করতে একটি গোষ্ঠী শেখ হাসিনার দেয়া দলীয় সিদ্ধান্ত অমান্য করে কর্মকা- চালাচ্ছে। তারা কোন দিন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে না। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলা পরিষদের বর্তমান প্রশাসক জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদকে পুনরায় কেন্দ্র থেকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। এরই প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েছেন দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সমর্থিত নেতাকর্মী ও চেয়ারম্যান মেম্বররা। জেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা রবিবার সন্ধ্যায় বিক্ষোভে অংশ নিয়ে এই মনোনয়ন বাতিলের দাবি জানান। বিক্ষোভে অংশ নেন শতাধিক ইউপি সদস্য। মিছিল থেকে মুনসুর আহমেদকে দেয়া মনোনয়ন প্রত্যাহার করে সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে মনোনয়ন দেয়ার দাবি জানানো হয়। এদিকে নজরুর ইসলামের পক্ষে মিছিল সমাবেশ হওয়ার পাল্টা কর্মসূচীতে সোমবার দুপুরে সভাপতি মুনসুর আহম্মেদের পক্ষে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে নেতাকর্মীরা। এদিকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে মনোনয়ন প্রাপ্ত ও মনোনয়ন বঞ্চিত সভাপতি ও সম্পাদকের মধ্যে বিভাজন প্রকাশ্য রূপ নেয়ায় জেলা কমিটির ডাকা মঙ্গলবারের দলের সভার নোটিসে স্বাক্ষর করেননি সাধারণ সম্পাদক সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এমন অভিযোগ করেন সভাপতি মুনসুর আহমেদ। তবে সভাপতি ও সম্পাদকের মধ্যে দ্বন্দ্বের কথা অস্বীকার করে তিনি সোমবার জনকণ্ঠকে বলেন, জেলা সেক্রেটারি নজরুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে তিনি শুনেছেন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক