শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ার্ল্ড ট্যুরে ‘আয়নাবাজি’

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশ মাতিয়ে এবার ওয়ার্ল্ড ট্যুরে যাচ্ছে দেশের সাম্প্রতিক সময়ের আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত দেশে চিত্রায়িত ‘আয়নাবাজি’ নিয়ে দর্শকদের উছ¡াস ছিল লক্ষণীয়। ইতোমধ্যেই ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে ব্যাপক প্রশংসিত হওয়ায়, ফ্রান্সের প্যারিস শহর থেকেই মনস্তাত্ত্বিক থ্রিলার এই চলচ্চিত্রটি বিশ্বভ্রমণের উদ্বোধন হতে যাচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে প্যারিসের বিখ্যাত পাবলিসিস সিনেমা হলে ১৭ নবেম্বর প্রযোজক জিয়াউদ্দিন আদিল, পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও কাহিনীকার গাউসুল আলম শাওনের উপস্থিতিতে ‘আয়নাবাজি’ চলচ্চিত্রটির প্রথম শো হয়। শুরুতেই সপ্তাহব্যাপী ‘আয়নাবাজি’র ১৪টি শো প্রদর্শিত হবে। আজ ১৯ নবেম্বর থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, সান ফ্রান্সিসকো, অস্টিন, শিকাগো এবং ডালাস শহরে মুক্তি পেতে যাচ্ছে চলচ্চিত্রটি। কানাডাতে ১৯ নবেম্বর টরেনটো ও ক্যালগেরি শহরের সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’। ২৬ নবেম্বর থেকে অস্ট্রেলিয়ার সিডনী, কানবেরা, মেলবোর্ন, ব্রিস্টবেইন, এডিলেড, ও পার্থের সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে। ওয়ার্ল্ড ট্যুর প্রসঙ্গে ‘আয়নাবাজি’র প্রযোজক, জিয়াউদ্দিন আদিল বলেনÑ মুক্তির ৭ সপ্তাহ পরেও এখনও ব্যবসাসফল যাচ্ছে ‘আয়নাবাজি’। ‘আয়নাবাজি’ সারাদেশে ব্যাপক সফলতা অর্জনের পর দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির সীমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমার দৃঢ় বিশ্বাস ‘আয়নাবাজি’ সারা বিশ্বব্যাপী গৌরবময় সফলতা অর্জন করবে। চলচ্চিত্র প্রদর্শনের প্রচলিত ধারায় বাংলাদেশী কোন চলচ্চিত্র ফ্রান্স, কানাডা, অস্ট্রেলিয়া ও আমেরিকার বক্সঅফিসে মুক্তি পাওয়া আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের ও সম্মানের।

মুক্তির অনেক আগে থেকেই দেশী-বিদেশী গণমাধ্যমের আলোচনায় আসে চলচ্চিত্র। ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের পর প্রশংসিত হয়। পরে যুক্তরাষ্ট্রের সিএটেল সাউথ এসিয়ান চলচ্চিত্র উৎসবে বেস্ট নেরেটিভ ফিল্ম উপাধি পাওয়াসহ বিশ্বের বিভিন্ন নামী-দামী চলচ্চিত্র উৎসবে অনেক প্রশংসা কুড়িয়েছে ভিন্নধারার এই চলচ্চিত্রটি। ‘আয়নাবাজি’ মুক্তির পরপরই চারদিকে ব্যাপক সাড়া ফেলে এমনকি সপ্তম সপ্তাহে এসেও এখনও সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, ও শ্যামলী হলে হাউসফুল ছিল মনস্তাত্ত্বিক থ্রিলার এই চলচ্চিত্রটির। দেশের বিভিন্ন অভিনেতা, অভিনেত্রী, রাজনীতিবিদ, খেলোয়ার, ও উচ্চপদস্থ এবং খ্যাতনামা ব্যক্তিবর্গ থেকে শুরু করে সাধারণ দর্শকদের মতামত অনুযায়ী ‘আয়নাবাজি’র গল্প, কাহিনী, অভিনয়, গান সবকিছু মিলিয়ে চলচ্চিত্রটি ছিল প্রশংসনীয়। রাজধানীর সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, বলাকা, শ্যামলী, মধুমিতাসহ দেশের সবচাইতে জনপ্রিয় ও বৃহৎ সিনেমা হলে চলে চলচ্চিত্রটি। ‘আয়নাবাজি’ পরিচালনা করেছেন অমিতাভ রেজা চৌধুরী। প্রযোজক জিয়াউদ্দিন আদিল। চলচ্চিত্রের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, লুৎফর রহমান জর্জ, হিরা চৌধুরী, শওকত ওসমান, গাওসুল আলম শাওনসহ আরও অনেকে। চলচ্চিত্রের মূল ভাবনা গাওসুল আলম শাওন, চিত্রনাট্য গাওসুল আলম শাওন ও অনম বিশ্বাস। নির্বাহী প্রযোজক এশা ইউসুফ।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া