শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে হারাল শেখ জামাল

  • শেখ জামাল ধানম-ি ১-০ চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস রিপোর্টার ॥ জিতলেই শীর্ষে থাকা ঢাকা আবাহনী লিমিটেডের সঙ্গে পয়েন্টের ব্যবধান মাত্র এক-এ কমিয়ে আনার সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগটা কাজে লাগাতে পারল না স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। ‘জেবি বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে শুক্রবার অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় তারা ০-১ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের কাছে। ‘বেঙ্গল ইয়োলোসে’র হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ে। লীগের প্রথমপর্বের মোকাবেলায় দু’দলের খেলাটি গোলশূন্য ড্র হয়েছিল।

লীগে পঞ্চদশ রাউন্ড মাঠে গড়িয়েছে শুক্রবার থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। স্বাগতিক বন্দরনগরীর দলটিকে সমর্থন করতে যারা স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন, তাদের হতাশ হয়েই ঘরে ফিরতে হয়েছে। নিজেদের পঞ্চদশ ম্যাচে এটা শেখ জামালের সপ্তম জয়। ২৫ পয়েন্ট নিয়ে তারা তৃতীয় স্থানে উঠে এল। পেছনে ফেলল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। যদিও শেখ জামালের সমান পয়েন্ট রহমতগঞ্জেরও। তবে বেশি গোল করার সুবাদে এগিয়ে জামালই (জামালের ২৭ ও রহমতগঞ্জের ২২ গোল)। পক্ষান্তরে সমান ম্যাচে এটা চট্টগ্রাম আবাহনীর তৃতীয় হার। ২৮ পয়েন্ট নিয়ে তারা আছে আগের দ্বিতীয় স্থানেই। ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ঢাকা আবাহনী।

২০ মিনিটে মাঠের ডানপ্রান্ত থেকে জাহিদ হোসেনের পাস বক্সে পেয়েও গোল করতে পারেননি চট্টগ্রাম আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড লিওনেল সেইন্ট প্রিয়ক্স। ২৫ মিনিটে বাঁপ্রান্তে ফরোয়ার্ড ইব্রাহিমের কাছ থেকে পাস পেয়েও আবারও গোল করতে ব্যর্থ হন প্রিয়ক্স। ২৬ মিনিটে জাহিদের কর্নারের বল বক্সে লাফিয়ে উঠে হেড করেন শেখ জামালের এনামুল হক। বল লক্ষ্যভ্রষ্ট হয়। ২৮ মিনিটে আবাহনীর ইব্রাহিম প্রতিপক্ষের বক্সের বাইরে থেকে দারুণ শট নেন। জামালের গোলরক্ষক বল আয়ত্তে নিলে গোলবঞ্চিত হয় আবাহনী। ৩২ মিনিটে আক্রমণে যায় জামাল। তাদের গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ের চমৎকার শট বিপদমুক্ত করেন চট্টগ্রাম আবাহনীর নাইজিরিয়ান ডিফেন্ডার এলিসন উদোকা। ৩৭ মিনিটে আবাহনীর বক্সের বেশ কাছে ফ্রি কিক পায় জামাল। গোল করার জন্য বেশ সুবিধাজনক স্থান। চট্টগ্রাম আবাহনীর রক্ষণ দেয়াল টপকে দারুণ প্লেসিং করেন ল্যান্ডিং ডার্বোয়ে। তবে বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে বল সরিয়ে দিয়ে দলকে রক্ষা করেন আশরাফুল ইসলাম রানা। প্রথমার্ধ গোলশূন্য থেকেই বিশ্রামে যায় উভয় দল।

৫৭ মিনিটে বক্সে প্রিয়ক্স শট নেন। কিন্তু ইয়াসিনের পায়ে বল লেগে চলে যায় মাঠের বাইরে। ৫৯ মিনিটে ডানপ্রান্ত থেকে চমৎকার পাস বাড়ান আবাহনীর জাহিদ হোসেন। কিন্তু প্রায় ফাঁকায় বল পেয়েও ব্যর্থ হন প্রিয়ক্স। ৬৩ মিনিটে বক্সের খুব কাছেই ফ্রি কিক পায় শেখ জামাল। ডানপ্রান্ত থেকে ল্যান্ডিং ডান পায়ে শট নেন। আগেরবার ব্যর্থ হলেও এবার আর হননি। তার বাঁকানো অসাধারণ ফ্রি কিকে বল চলে যায় জালে (১-০)। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা লাফিয়ে হাত উঁচিয়ে চেষ্টা করেছিলেন। কিন্তু বলের নাগালই পাননি তিনি। এগিয়ে যায় জামাল। লীগে এটা ল্যান্ডিংয়ের ব্যক্তিগত পঞ্চম গোল।

৬৫ মিনিটে প্রায় একই স্থানে ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। গোল করতে পারলে সমতায় ফিরতে পারবে তারা। ফ্রি কিকটাও বেশ ভালমতোই নিয়েছিলেন দলীয় অধিনায়ক জাহিদ। কিন্তু আফসোস, বল ডান পোস্টে লেগে ফেরত আসে। হতাশার অনলে দগ্ধ হয় আবাহনী। ৭৭ মিনিটে সমতায় ফেরার দারুণ আরেকটি সুযোগ হাতছাড়া করে তারা। ডানপ্রান্ত থেকে ইব্রাহিমের পাস বক্সে রিসিভ করে উঁচু করে মারেন ফরোয়ার্ড রুবেল মিয়া। কিন্তু বল জালে না ঢুকে চলে যায় পোস্টের ওপর দিয়ে। ৮১ মিনিটে আবারও দারুণ ফ্রি কিক নেন জাহিদ। বল অল্পের জন্য জড়ায়নি জালে। ইনজুরি টাইমে দারুণ ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। কিন্তু অল্পের জন্য জাহিদের শট চলে যায় মাঠের বাইরে। শেষ পর্যন্ত ভাগ্যদেবী আর মুখ তুলে তাকাননি স্বাগতিকদের পানে। ফলে ঘরের মাঠে পয়েন্ট হারিয়ে ভগ্ন মনোরথেই মাঠ ত্যাগ করতে হয় তাদের।

শীর্ষ সংবাদ:
জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         শরিফুল-নাসুমের জাদুতে মাহমুদুল্লাহদের হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়