সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে জাকির নায়েকের এনজিও নিষিদ্ধ

জনকণ্ঠ ডেস্ক ॥ বিতর্কিত ইসলামী বক্তা জাকের নায়েকের এনজিও ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ (আইআরএফ) পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারত সরকার। ‘অবৈধ সংস্থা’ হিসেবে আইআরএফ নিষিদ্ধ করা হয়। দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভা মঙ্গলবার এই নিষেধাজ্ঞা অনুমোদন করে। অবিলম্বে এটি কার্যকর করা হবে। খবর ওয়েবসাইট ও টাইমস অব ইন্ডিয়ার।

জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান পিস টিভি। এই টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যেসব ব্যাখ্যা জাকির নায়েক দেন, তা নিয়ে বিতর্ক রয়েছে।

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তরাঁয় হামলা চালিয়ে ১৭ বিদেশীসহ ২০ জিম্মিকে হত্যা করে জঙ্গীরা। হামলায় জড়িতদের অন্তত দুজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের এবং ইসলামী বক্তাদের কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েক তরুণের আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমানোর খবরও প্রকাশ পায়।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বেআইনী কার্যক্রম প্রতিরোধ আইনের আওতায় জাকির নায়েকের এনজিও নিষিদ্ধ করা হয়েছে। এখন সারা দেশে সংস্থাটির সব অফিস এবং সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান বন্ধ করা হবে।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট