বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝড়ো সেঞ্চুরিতে ঋষভের রেকর্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ৪৮ বলে ফার্স্ট ক্লাস সেঞ্চুরি। তাও মাত্র ১৯ বছর ৩৫ দিন বয়সে। দারুণ এই কীর্তিতে রেকর্ড বইয়ে উঠে গেছে ঋষভ পন্থের নাম। এখন ভারতের ফার্স্ট ক্লাস ক্রিকেট ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিয়ান তিনি। মঙ্গলবার রঞ্জি ট্রফিতে দিল্লীর হয়ে ঝাড়খে র বিপক্ষে এই কা ঘটিয়েছেন টিনএজার ঋষভ। তিনি উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ব্যাট হাতে ওপেন করেন। বাংলাদেশে অনুষ্ঠিত এই বছরের অনুর্ধ-১৯ বিশ্বকাপের বড় তারকা। কেরালায় এদিন ৬৭ বলে ১৩৫ রানের ইনিংস খেলেছেন ঋষভ। যেখানে ৮টি বাউন্ডারি ও ১৩টি ছক্কার মার। রঞ্জিতে এবার ৭ ইনিংসে বাঁহাতি ৭৯৯ রান করে ফেললেন। গড় চোখ কপালে তোলার মতো; ১৩৩.১৬। স্ট্রাইক রেট ১১২.১৭। তাকে এখন নতুন বীরেন্দর শেবাগ বলা হচ্ছে। মৌসুমে এটি তার চতুর্থ সেঞ্চুরি। ৫ ম্যাচে এর মধ্যে ৪৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তার ইনিংসগুলো যথাক্রমে ১৪৬, ৩০৮, ২৪, ৯, ৬০, ১১৭, ১৩৫। মঙ্গলবার ঋশব ভেঙ্গেছেন ২৮ বছর টিকে থাকা এক রেকর্ড। আগে যেটি ছিল তামিলনাড়ুর ভিবি চন্দ্রশেখরের। অবশিষ্ট ভারত একাদশের বিপক্ষে ১৯৮৮-৮৯ মৌসুমে ৫৬ বলে সেঞ্চুুরি করেছিলেন তিনি। ওই ইনিংস খেলে সোজা ভারত দলেই ঢুকে পড়েছিলেন চন্দ্রশেখর। সর্বোপরি ফার্স্ট ক্লাসের বৈশ্বিক ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা অস্ট্রেলিয়ার প্রয়াত ব্যাটসম্যান ডেভিড হুকসের। ১৯৮২ সালে এ্যাডিলেড ওভালে শেফিল্ড শিল্ডে ৩৪ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।

মার্সেল ফুটবলে অগ্রণী ব্যাংকের বড় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ ফুটবলে মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মো। মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত একমাত্র খেলায় অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে। জয়ী দলের মতিউর রহমান মুন্না জোড়া গোল করেন। তেনজিং জে নকরেক এবং জিয়াউর রহমান করেন ১টি করে গোল। বিজিত দলের একমাত্র গোলটি করেন সুজন রায়। নিজেদের তৃতীয় ম্যাচে এটা অগ্রণীর প্রথম জয়। ৪ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। পক্ষান্তরে সমান ম্যাচে এটা ভিক্টোরিয়ার তৃতীয় হার। ফলে এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি আট দলের মধ্যে অষ্টম স্থানে থাকা দলটি।

রেফারি মনিরুল স্মরণে মিলাদ মাহফিল

স্পোর্টস রিপোর্টার ॥ সাবেক ফিফা রেফারি, ফিফা ও এএফসি ম্যাচ কমিশনার, ক্রীড়া সংগঠক এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারিজ কমিটির ডেপুটি চেয়ারম্যান মরহুম মনিরুল ইসলামের মৃত্যুতে ফুটবল রেফারিজ এ্যাসোসিয়েশন কর্তৃক মঙ্গলবার বাদ মাগরিব মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে রেফারিজ এ্যাসোসিয়েশন কার্যালয়ে এক মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে সাবেক ও বর্তমান রেফারিবৃন্দ, ক্রীড়া সংগঠক, ক্লাব কর্মকর্তা, সাবেক ও বর্তমান খেলোয়াড়বৃন্দ, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন এবং সব ক্রীড়া এবং ফটো সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত