শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁদাবাজি বন্ধ না হলে ঢাকা শহরে মাংস বিক্রি বন্ধ করে দেয়ার হুমকি

অর্থনৈতিক রিপোর্টার ॥ রাজধানীর গাবতলী গরুর হাটের অতিরিক্ত খাজনার নামে চাঁদাবাজি বন্ধ এবং ইজারাদার মজিবর বাহিনীর বিচার না হলে ঢাকা শহরে ব্যবসা বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন মাংস ব্যবসায়ীরা।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম। সংবাদ সম্মেলনটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি।

রবিউল আলম বলেন, রাজধারীর গাবতলী গরুর হাটের ইজারাদার মজিবর দীর্ঘদিন ধরে অতিরিক্ত খাজনা আদায় করছে। এর প্রতিবাদ করায় মাংস ব্যবসায়ীদের ওপর বিচারের নামে শারীরিক আক্রমণ, জোর-জুলুম ও চাঁদাবাজি করছে মজিবর বাহিনী। এ বাহিনীর বিরুদ্ধে রাজধানীর দারুসসালাম ও মোহাম্মদপুর থানায় একাধিক জিডি ও মামলা করা হলেও এ কোন প্রতিকার হয়নি। উল্টো তাদের জোর-জুলুম ও চাঁদাবাজি বেড়েই চলছে।

তিনি বলেন, মজিবর বাহিনী তাদের ওপর শারীরিক আক্রমণ করছে। মাংস ব্যবসায়ী গোলাম মর্তুজা মন্টুর ওপর শারীরিক নির্যাতন করেছে, জীবননাশের হুমকি দিয়েছে। তাই ইজারাদারদের অপকর্ম জুলুম ও চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ঢাকায় মাংস ব্যবসা বন্ধ করা হবে। মাংস ব্যবসায়ীরা বলেন, চাঁদাবাজি বন্ধের দাবিতে আমরা যখন প্রতিবাদ করি তখনই সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠে। আর প্রশাসনও নীরব থাকে। বারবার এর প্রতিকার চেয়েও কোন সুরাহা হয়নি। এ বিষয়ে আগামী ১ ডিসেম্বর মহামান্য হাইকোর্টে শুনানি হবে। এর আগে গত ২৮ সেপ্টেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র শুনানি করেও রেজুলেশন দিচ্ছে না।

একই সঙ্গে রাজধানীর যানজট কমাতে, ব্যবসায়ীদের প্রতিযোগিতা বাড়ানো ও গাবতলী গরুর হাটের ইজারাদারের অত্যাচার থেকে মুক্তি পেতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে একটি গরুর হাট স্থাপনের দাবিও জানান মাংস ব্যবসায়ীরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু, সদস্য শামিম আহম্মেদ, ফরিদ আহম্মেদ, আনোয়ার হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         বিশ্বে একদিনে করোনা শনাক্ত ৩৬ লাখ, মৃত্যু ৯ হাজার         সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা