শুক্রবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে ॥ হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির সঙ্গে এই মুহূর্তে কোন সংলাপের প্রয়োজন নেই। ২০১৮ সালের শেষদিকে বা ২০১৯ সালের প্রথমদিকে নির্বাচনে সব দলের অংশগ্রহণের জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। প্রয়োজন হলে তখন সবার সঙ্গে কথাও বলা হবে।

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মাহবুব-উল-আলম হানিফ বলেন, পৃথিবীতে সবচেয়ে নিরাপদ জায়গা হিসেবে জেলখানাকে বিবেচনা করা হয়। কিন্তু জাতীয় চার নেতাকে জেলখানার অন্ধকার প্রকোষ্ঠে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হত্যা করা হয়।

তিনি বলেন, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। শাস্তির হাত থেকে জড়িত কেউই রেহাই পাবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও বার কাউন্সিলের সহসভাপতি এ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার।

শাহবাগে বিক্ষোভের মুখে হানিফের সংহতি ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির-বাড়িঘরে হামলা-ভাংচুর-অগ্নিসংযোগের প্রতিবাদে ঢাকার শাহবাগ মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পড়েন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে একটি মিছিল শুক্রবার দুপুরের আগে টিএসসি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে অন্যান্য সংগঠনের সঙ্গে নাসিরনগরের ঘটনার প্রতিবাদে মানববন্ধনে অংশ নেয়। পরে দুপুর সোয়া ১২টার দিকে শাহবাগে এসে সড়ক অবরোধ করে বিক্ষোভে অংশগ্রহণকারীদের একটি অংশ। তাদের অবরোধের কারণে প্রায় এক ঘণ্টা শাহবাগ মোড় হয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে উল্লিখত আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে ফেরার পথে ওই বিক্ষোভে আটকা পড়েন হানিফ।

খালেদার বক্তব্য ‘চোরের মায়ের বড় গলা’ হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাম্প্রতিক বক্তব্যকে ‘চোরের মায়ের বড় গলা’ আখ্যায়িত করে বলেছেন, বিএনপি চেয়ারপার্সনকে অনুরোধ করব আগে আয়নায় নিজের চেহারা দেখুন। আপনি এতিমের টাকা আত্মসাতের দায়ে অভিযুক্ত। শুধু তাই নয়, আপনার দুই ছেলে দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে ফেরারি আসামি- একজন ফেরারি অবস্থাতেই মালয়েশিয়ায় মারা গেছেন।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এ আলোচনা সভার আয়োজন করে। হতদরিদ্রের জন্য সরকারের নেয়া ১০ টাকা দরে চাল বিক্রি প্রকল্প নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ব্যক্তির অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে ১০ টাকা দরে চাল বিক্রি করা হচ্ছে, কোথাও কোন অনিয়মের অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে। আওয়ামী লীগের সমর্থক যেমন চাল পাচ্ছে, বিএনপির সমর্থকও তেমনই চাল পাচ্ছে; এখানে দল বাধা হয়ে ওঠেনি। এ প্রকল্প হাতে নেয়ায় বিএনপি নেতার উচিত ছিল সরকারকে ধন্যবাদ জানানো। তা না করে তিনি প্রকল্পটি নিয়ে প্রশ্ন তুলে টুইট করছেন। তিনি বলেন, খালেদা জিয়া দিনে কোন কাজ করতে পারেন না, রাতে মিটিং ডাকেন এমনকি টুইটও করেছেন মধ্যরাতে।

হাছান মাহমুদ বলেন, রাজনীতি হলো একটি ব্রত। বঙ্গবন্ধু ও তার বিশ্বস্ত চার সহযোগী জাতীয় চার নেতা রাজনীতিকে একটি ব্রত হিসেবেই নিয়েছিলেন। দেশ ও জনগণের জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আদর্শ গ্রহণ করার জন্য তিনি নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা         সিলেটে বন্যায় প্রাথমিক ক্ষতি হাজার কোটি টাকা         বিএনপি ক্ষমতায় যেতে অন্ধকার চোরাগলি খুঁজছে ॥ কাদের         ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ মওকুফের দাবি         ছাত্রলীগ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষে খুলনা নগরী রণক্ষেত্র ॥ আহত অর্ধশতাধিক         বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ         বাংলাদেশে আমরা জঙ্গি দমন করেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৮         ট্যাক্স দিয়ে বিদেশে পাচার টাকা দেশে আনা যাবে : অর্থমন্ত্রী