শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে বিষাক্ত স্পিরিট পানে চারজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ৩১ অক্টোবর ॥ বিষাক্ত স্পিরিট পান করে চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর দু’জন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাতে পীরগাছা উপজেলার বড় দরগাহ বাজারে স্পিরিট পানের পর ২৪ ঘণ্টায় এ ঘটনা ঘটে । পুলিশ ও স্থানীয়রা জানান, নগরীর ৩৩নং ওয়ার্ডের পূর্ব মহিন্দ্রা গ্রামের সামসুল আলমের ছেলে আনোয়ার (৪০), একই এলাকার ছমির উদ্দিনের ছেলে আবুল কালাম আজাদ (৪২), পীরগাছা উপজেলার তালতলা কল্যাণী গ্রামের তোফাজ্জলের ছেলে শাহজাহান ও ছোট কল্যাণী গ্রামের মহির উদ্দিনের ছেলে মজিবর রহমানসহ (৪৫) কয়েকজন শনিবার রাতে বড় দরগাহ বাজারের ওষুধ ব্যবসায়ী প্রশান্ত কুমার ও তার ভাই কমল চন্দ্র রায়ের দোকান থেকে স্পিরিট (রেক্টিফায়েড স্পিরিট) কিনে পান করে। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতেই শাহজাহান ও মজিবরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রবিবার ভোরে মারা যান ওই দুজন।

হবিগঞ্জে হামলা ॥ দেড় শ’ লোকের বিরুদ্ধে মামলা

রফিকুল হাসান চৌধুরী তুহিন, হবিগঞ্জ ॥ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংখ্যালঘু সম্প্রদায়ের কথিত যুবকের ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করা ও ছবি আপলোডের জের ধরে রবিবার সন্ধ্যায় হবিগঞ্জের মাধবপুর উপজেলা সদরে মূর্তি ও মন্দির ভাংচুরসহ বাসাবাড়িতে ভয়াবহ হামলার ঘটনা ঘটে।

এক শ্রেণীর উচ্ছৃঙ্খল প্রকৃতির লোক এখনও মারমুখী অবস্থানে থাকায় এসপি জয়দেব কুমার ভদ্রের নেতৃত্বে পুলিশ-র‌্যাব ও বিজিবি সদস্য রয়েছে সতর্কাবস্থায়। এদিকে সংশ্লিষ্ট ঘটনায় সোমবার মাধবপুর থানায় মামলা হয়েছে। থানার এসআই গিয়াস উদ্দিন বাদী হয়ে এ মামলায় অন্তত দেড় শ’ লোককে আসামি করেছেন।

কালকিনিতে অবৈধ দখলের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৩১ অক্টোবর ॥ নবগ্রাম ইউনিয়ন পরিষদ ও মন্দিরের জায়গা অবৈধভাবে দখলের প্রতিবাদে সোমবার সকালে নবগ্রাম বাজারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে স্থানীয় হিন্দু সমাজ।

জানা গেছে, নবগ্রাম ইউনিয়ন পরিষদ ও নবগ্রাম বাজারের সার্বজনীন কালীমন্দিরের এক একর ২০ শতাংশ জায়গা দখল করে পাঁচটি দোকানঘর নির্মাণ করেছেন নীল রতন বাড়ৈ, বসন্ত বাড়ৈ, হেমন্ত বাড়ৈ, সবিনয় বাড়ৈ ও অভিনয় বাড়ৈ। তাদের দখলের প্রতিবাদ করলে প্রভাবশালীরা বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে স্থানীয়দের। এ ঘটনায় হিন্দু সমাজের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অপরদিকে ওই জমি জবরদখলের ঘটনায় হিন্দু সমাজ জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করে। সমাবেশে বক্তব্য রাখেন- নবগ্রাম কালীমন্দিরের প্রতিষ্ঠাতা চিত্তরঞ্জন হাওলাদার, সাধারণ সম্পাদক দীপংকর ম-ল, সাংস্কৃতিককর্মী মিহির হাওলাদার, সহ-সভাপতি নৃপেন বৈদ্য, সুজন ম-ল প্রমুখ।

এতিমখানায় ২ মণ ইলিশ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর এলাকায় পদ্মা নদীতে সোমবার অভিযান চালিয়ে নয়টি ট্রলারসহ দুই মণ ইলিশ আটক করেছে বিজিবি। আটককৃত ইলিশ মাছ বিকেলে শহরের ইউনুস মোল্লা এতিমখানায় এক মণ ও বেলেপুকুর শিশু পরিবার (বালিকা) এতিমখানায় এক মণ ইলিশ বিতরণ করা হয়।

এ্যাম্বুলেন্স হস্তান্তর

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ অবশেষে সদর হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে একটি নতুন এ্যাম্বুলেন্স পাওয়া গেছে। সোমবার দুপুরে আনুষ্টানিকভাবে এটি হস্তান্তর করেছেন, মীর শওকাত আলী বাদশা এমপি। এ উপলক্ষে সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র ম-লের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, ডা. আবু দাউদ, চেম্বারের সাবেক সভাপতি সরদার আনসার উদ্দিন, প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি বাবুল সরদার, ডা. মশিউর রহমান, ওসি মিজানুর রহমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়