বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নববধূ ও শাশুড়ি খুন ॥ ৭ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ যশোরে নববধূকে গলা কেটে হত্যা করা হয়েছে। এছাড়া জুয়েলারি দোকানের কর্মচারীকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। তার গলায় ধারালো অস্ত্রের আঘাতের দাগ রয়েছে। রূপগঞ্জে জামাইয়ের ছুরিকাঘাতে নিহত হয়েছেন শাশুড়ি। এছাড়া চট্টগ্রামে গলাকাটা ও গলিত দুই লাশ, টঙ্গীতে শিকলে বাঁধা লাশ, সিলেটে অর্ধগলিত, নরসিংদীতে নিখোঁজ কলেজছাত্রীর, বেড়ায় স্কুল শিক্ষিকার ও মাগুরায় যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

যশোর ॥ নববধূ মমতাজ বেগমকে গলা কেটে হত্যা করা হয়েছে। রবিবার রাতে সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের জঙ্গলবাঁধাল গ্রামে এ ঘটনা ঘটে। তিনি জঙ্গলবাঁধাল গ্রামের সুজনের স্ত্রী। সন্ধ্যার দিকে মমতাজ ও তার স্বামী বাড়িতে ছিলেন। আর মমতাজের শাশুড়ি প্রতিবেশীর বাড়িতে গিয়েছিলেন। ফিরে এসে দেখেন ঘরে পুত্রবধূর লাশ পড়ে আছে। ঘটনার পর থেকে সবাই পলাতক রয়েছে। কী কারণে হত্যার ঘটনা ঘটেছে তা এখন পর্যন্ত কেউ নিশ্চিত হতে পারেনি। স্থানীয় গ্রামপুলিশ শাহীন জানিয়েছেন, নিহত গৃহবধূর বাবার বাড়ি চৌগাছা উপজেলায়। তার শ্বশুর সম্প্রতি জঙ্গলবাঁধাল গ্রামে জমি কিনে ঘর করে বসবাস করছেন। মমতাজের স্বামী মানসিক রোগী বলে প্রতিবেশীর মাধ্যমে তিনি জানতে পেরেছেন। দুই সপ্তাহ আগে তাদের বিয়ে হয়েছে বলে জানা গেছে। এদিকে জুয়েলারি দোকান থেকে নয়ন রায়কে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তার গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। সোমবার সকাল ১০টার দিকে শহরের স্বর্ণপট্টি এলাকার অশোক জুয়েলার্স থেকে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়। নয়ন রায় সদর উপজেলার রাজারহাট এলাকার পুণ্য রায়ের ছেলে। কোতোয়ালি থানার এসআই নাহিয়ান জানিয়েছেন, নয়ন রায় অশোক জুয়েলার্সের শ্রমিক। রবিবার রাত ১১টার দিকে জুয়েলার্সের প্রধান কারিগর সোনাতনের বাড়ি থেকে খাবার খেয়ে দোকানে এসেছিল ঘুমাতে। সকালে অন্য কর্মচারীরা তাকে ডেকে না পেয়ে দোকানের মালিক প্রদীপ মল্লিককে জানান। তাকে দোকান থেকে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। তার জ্ঞান না ফিরলে কিছুই বলা যাচ্ছে না।

রূপগঞ্জ ॥ মাদকসেবী মেয়ে জামাইয়ের দাবিকৃত জমি বিক্রি করে টাকা না দেয়ায় শাশুড়ি আলাতুন নেছাকে (৭০) ছুরিকাঘাত করে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই বৃদ্ধা শাশুড়ির মেয়েকেও ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে তারাব পৌরসভার গন্ধর্বপুর এলাকায় ঘটে এ হত্যাকা-ের ঘটনা। নিহত আলাতুন নেছা ওই এলাকার রেজাউর রহমানের স্ত্রী। গ্রেফতারকৃতরা হলোÑ গন্ধর্বপুর এলাকার শহিদুল্লাহ মিয়ার ছেলে আতাবুর রহমান ও করম আলীর ছেলে সানাউর হোসেন সানু। নিহতের পারিবারিক সূত্র জানায়, ১০ বছর আগে গন্ধর্বপুর এলাকার রেজাউর রহমানের মেয়ে মাজেদা বেগমের সঙ্গে একই এলাকার মৃত খোরশেদ মিয়ার ছেলে তোফাজ্জল হোসেনের বিয়ে হয়। বিয়েতে যৌতুক হিসেবে এক লাখ টাকাসহ আসবাবপত্র দেয়া হয়। বিয়ের পর তাদের সংসারে বর্ষা নামে মেয়েসন্তান হয়। তোফাজ্জল হোসেন জামদানি তাঁতি ছিলেন। সন্তান জন্ম হওয়ার পর মেয়ের সুখের চিন্তা করে বাবা রেজাউর রহমান ও মা আলাতুন নেছা বাড়ি থেকে সাড়ে ৭ শতাংশ ও ১৭ শতাংশ কৃষিজমি রেজিস্ট্রি করে দেয় মাজেদা বেগমকে। জমি রেজিস্ট্রি করে দেয়ার পর থেকেই ওই জমি বিক্রি করে টাকা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে জামাই তোফাজ্জল হোসেন। আর জমি বিক্রি করে টাকা না দেয়ায় প্রায়ই মাজেদা বেগমের ওপর নির্যাতন চালানো হতো। ঘন ঘন নির্যাতন করায় মাজেদার বাপের বাড়ি থেকে ৪ লাখ টাকাও দেয়া হয় তোফাজ্জল হোসেনকে।

গত দেড় বছর আগেও নির্যাতন করায় মাজেদা বেগম তার স্বামী তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছিলেন। বেশ কয়েক দিন ধরে আবারও ওই জমি বিক্রি করে টাকা দেয়ার জন্য মাজেদা বেগমের ওপর নির্যাতন ও চাপপ্রয়োগ করে আসছিল তোফাজ্জল হোসেন। বাবা রেজাউর রহমান ও মা আলাতুন নেছা মেয়ের ওপর নির্যাতন সহ্য করতে না পেরে মাজেদা বেগমকে নিজের বাড়িতে নিয়ে যান। বেশ কয়েক দিন ধরেই মাজেদা বেগম তার বাবা-মায়ের সঙ্গেই বসবাস করে আসছেন।

চট্টগ্রাম ॥ নগরী ও মীরসরাইয়ের বারৈয়ারহাট এলাকায় পৃথক দুটি খুনের ঘটনা ঘটেছে। রবিবার রাতে নগর পুলিশ রিয়াজউদ্দিনবাজার তামাকুমন্ডি লেইনের পাঁচতলা ভবনের একটি কক্ষ থেকে যুবকের গলাকাটা লাশ উদ্ধার করে। এদিকে সোমবার সকালে মীরসরাইয়ের বারৈয়ারহাটে আবাসিক হোটেলের কক্ষ থেকে উদ্ধার করা হয় এক ব্যবসায়ীর গলিত লাশ। সিএমপির কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, রবিবার রাত দেড়টার দিকে তামাকুমন্ডি লেইনের জনতা মার্কেটের কক্ষ থেকে নাজিম উদ্দিন (২৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়। তাকে গলা কেটে হত্যা করা হয়েছে। মরদেহটি বিছানার উপর উপুড় হয়ে পড়েছিল। নাজিম তামাকুমন্ডি লেইনের রহমান ম্যানশনে একটি জুতার দোকানের কর্মচারী ছিল। ওই কক্ষে আরও কয়েক যুবক থাকত। তবে তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাদের সন্ধান করছে। বারৈয়ারহাট পৌরসভার সাগরিকা আবাসিক হোটেল থেকে এক ব্যবসায়ীর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল ১০টার দিকে তার লাশ উদ্ধার করে জোরারগঞ্জ থানা পুলিশ। হোটেলের রেজিস্ট্রার অনুযায়ী নিহতের নাম শফিকুর রহমান (৫৮)। বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার দক্ষিণ মেরকোট গ্রামে। তবে লাশের সঙ্গে পাওয়া মোবাইলের বিভিন্ন নম্বরে যোগাযোগ করে জানা যায়, তার নাম জসিম (৫২)। তিনি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকার আহম্মদুর রহমানের পুত্র। তিনি কী কারণে নাম পরিবর্তন করে হোটেলে উঠেছিলেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

টঙ্গী ॥ সোমবার টঙ্গীতে পায়ে শিকল বাঁধা অবস্থায় যুবকের লাশ উদ্ধার করেছ টঙ্গী থানা পুলিশ। নিহতের নাম বায়েজিদ তালুকদার সুমন (৩০)। তার বাবার নাম মাহবুব আলম তালুকদার। একপক্ষ বলছে ঘটনাটি আত্মহত্যা, অপরপক্ষ বলছে এটি একটি সুপরিকল্পিত হত্যাকা-। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বায়েজিদের কাছে পাওনা টাকা নিয়ে ফারুকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই সূত্র ধরে এ হত্যাকা- ঘটেছে বলে সুমনের আত্মীয়স্বজন মনে করছে। সুমনকে পায়ে শিকল বেঁধে টঙ্গীর বনমালা এলাকার জনৈক হারুন সরকারের বাড়ির একটি কক্ষে রবিবার থেকে আটক করে রাখা হয়। পরে রবিবার রাতে বায়েজিদ আত্মহত্যা করে বলে এলাকায় খবর প্রকাশ পায়। নিহতের আত্মীয়স্বজন বলছে বায়েজিদ কোনক্রমেই আত্মহত্যা করতে পারে না।

সিলেট ॥ ওসমানীনগরে নদী থেকে অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল দশটার দিকে সাদীপুরের সুতারখাল নদী থেকে রিপন মিয়ার (২০) লাশ উদ্ধার করা হয়। নিহত রিপন সাদীপুর পশ্চিমহাটি গ্রামের সাকির মিয়ার ছেলে। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো কারিকোনা গ্রামের পুতুল দাস, তার স্ত্রী কল্যাণী রাণী দাস ও মেয়ে শিপা রাণী দাস।

নরসিংদী ॥ নিখোঁজের ৭ দিন পর কলেজছাত্রী মনিরা আক্তার চুশনীর (১৯) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের শেরপুর গ্রামের পতিত জমি থেকে রবিবার রাত সাড়ে ৮টায় কবর খুঁড়ে লাশটি উদ্ধার করা হয়।

জানা গেছে, ওই গ্রামের খোরশেদ মিয়ার কন্যা নরসিংদী ইমপিরিয়াল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী মনিরা আক্তার চুশনী একই গ্রামের রশিদ মিয়ার ছেলে নোবেলের সঙ্গে প্রেম করে আসছিল। প্রেমের ঘটনাটি জানাজানি হয়ে গেলে মেয়ের পরিবারের লোকজন মেনে নেয়নি। এরই জের হিসেবে ২৪ অক্টোবর মনিরার বড়ভাই সোহেল তার বোনের প্রেমিক নোবেলকে মারধর করে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মনিরা নিখোঁজ হয়।

বেড়া, পাবনা ॥ বেড়া উপজেলার কাশীনাথপুরে স্কুলশিক্ষিকা সাদিয়া আক্তারের রহস্যজনক মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৭টার দিকে ঘরের ভিতর ফ্যানে ঝুলন্ত অবস্থায় ওই নারীর লাশ উদ্ধার করা হয়। সাদিয়া আক্তার বেড়া উপজেলার কাশীনাথপুরে অবস্থিত মিলেনিয়াম একাডেমির সহকারী শিক্ষিকা ছিলেন। সাদিয়ার স্বামী দুলাল হোসেন কাশীনাথপুর বাজারের ফুল ব্যবসায়ী। সাদিয়ার স্বামী এই মৃত্যুকে স্বাভাবিক দাবি করলেও সাদিয়ার পরিবার বলছে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। তবে এটা হত্যা না আত্মহত্যা, তা জানার জন্য মরদেহ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মাগুরা ॥ সোমবার দুপুরে মাগুরার শালিখা উপজেলার শ্রীহট্ট গ্রাম থেকে মামুনের (২১) লাশ উদ্ধার করেছে পুলিশ। এলাকাবাসী লাশটি দেখতে পেয়ে শালিখা থানা পুলিশে খবর দেয়।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক