শনিবার ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউপি সদস্য বলে কথা...

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ১০ টাকা কেজি দরের হতদরিদ্রর চালের কার্ড বিতরণ করা হয়েছে প্রবাসীর নামেও। এমনকি প্রভাবশালী ইউপি সদস্য তার নিজের, স্ত্রীর ও নিকট আত্মীয়-স্বজনদের নামেও কার্ড ইস্যু করে চাল উত্তোলন করেছেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি দুইদিনের তদন্তে ইউপি সদস্যর বিরুদ্ধে এ অনিয়মের সত্যতা পেয়েছেন।

ঘটনাটি জেলার সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের। সোমবার দুপুরে তদন্ত কমিটির প্রধান উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তাহমিনা বেগমকে বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠণ করেন। গত দুইদিন সরেজমিন পরিদর্শন করে এলাকার প্রায় তিন’শ লোকের ও সংশ্লিষ্টদের সাক্ষাতকার গ্রহণ করেছেন। এতে ইউপি সদস্য নজরুল ইসলামের বিরুদ্ধে এলাকাবাসীর দায়ের করা প্রতিটি অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তিনি আরও বলেন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলামের নির্বাচনের সমর্থক না হওয়ায় সাধারণ জনগনকে দশ টাকা কেজি দরের চালের কার্ড দেয়া হয়নি। এমনকি তিনি (ইউপি সদস্য) তার নিজের নাম, স্ত্রীর নাম, প্রবাসী ভাইসহ নিকট আত্মীয়-স্বজন ও তার ঘনিষ্ট সহযোগীদের নামে কার্ড ইস্যু করে চাল উত্তোলণ করেছেন। এরমধ্যে ৭৯০ নম্বর কার্ডের মাধ্যমে নজরুল ইসলাম নিজের চালও উত্তোলন করে নিয়েছেন। আগামী ২/১দিনের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে বলেও তদন্ত কমিটির প্রধান তাহমিনা বেগম উল্লেখ করেন।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
খুলল পদ্মার দ্বার, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু আমাদের গর্ব-সক্ষমতা-মর্যাদার প্রতীক ॥ প্রধানমন্ত্রী         পদ্মা সেতুর টোল দিলেন শেখ হাসিনা         গুজবের বলি রেনুর পরিবারও আজ গর্বিত         পদ্মা সেতুর ডাক টিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         স্বগর্বে ফিরলেন সেই আবুল হোসেন         শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা বীরের জাতি ॥ কাদের         শেখ হাসিনা যতদিন থাকবে, বাংলাদেশ এগিয়ে যাবে         করোনা পজিটিভ : পদ্মা সেতুর জনসভায় অনুপস্থিত উপমন্ত্রী শামীমসহ ৩ সংসদ সদস্য         করোনা শনাক্ত ১২৮০, মৃত্যু ৩         আগামী ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ         বংশালে বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৪         সমাবেশস্থলে জনস্রোত         পদ্মা সেতু হওয়ায় বিএনপি খুশি না ॥ তথ্যমন্ত্রী         ‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতেন’         পদ্মা সেতু বাংলাদেশের বড় অর্জন ॥ সেনাপ্রধান