শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউপি সদস্য বলে কথা...

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ১০ টাকা কেজি দরের হতদরিদ্রর চালের কার্ড বিতরণ করা হয়েছে প্রবাসীর নামেও। এমনকি প্রভাবশালী ইউপি সদস্য তার নিজের, স্ত্রীর ও নিকট আত্মীয়-স্বজনদের নামেও কার্ড ইস্যু করে চাল উত্তোলন করেছেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি দুইদিনের তদন্তে ইউপি সদস্যর বিরুদ্ধে এ অনিয়মের সত্যতা পেয়েছেন।

ঘটনাটি জেলার সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের। সোমবার দুপুরে তদন্ত কমিটির প্রধান উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তাহমিনা বেগমকে বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠণ করেন। গত দুইদিন সরেজমিন পরিদর্শন করে এলাকার প্রায় তিন’শ লোকের ও সংশ্লিষ্টদের সাক্ষাতকার গ্রহণ করেছেন। এতে ইউপি সদস্য নজরুল ইসলামের বিরুদ্ধে এলাকাবাসীর দায়ের করা প্রতিটি অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তিনি আরও বলেন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলামের নির্বাচনের সমর্থক না হওয়ায় সাধারণ জনগনকে দশ টাকা কেজি দরের চালের কার্ড দেয়া হয়নি। এমনকি তিনি (ইউপি সদস্য) তার নিজের নাম, স্ত্রীর নাম, প্রবাসী ভাইসহ নিকট আত্মীয়-স্বজন ও তার ঘনিষ্ট সহযোগীদের নামে কার্ড ইস্যু করে চাল উত্তোলণ করেছেন। এরমধ্যে ৭৯০ নম্বর কার্ডের মাধ্যমে নজরুল ইসলাম নিজের চালও উত্তোলন করে নিয়েছেন। আগামী ২/১দিনের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে বলেও তদন্ত কমিটির প্রধান তাহমিনা বেগম উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বনানী কবরস্থানে চিরশায়িত হলেন কবরী         “করোনা ও সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করাই বর্তমানে বড় চ্যালেঞ্জ”         নিজ ফ্ল্যাট থেকে দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার         ফ্লাইট চালুর দাবিতে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামী যাত্রীদের সড়ক অবরোধ         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         হেফাজত নেতা মাওলানা জুবায়ের পাঁচ দিনের রিমান্ডে         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         কবরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক         হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         বিশেষ ফ্লাইট বাতিল ॥ সৌদিগামী অভিবাসী শ্রমিকদের বিক্ষোভ         পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে অন্তত ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা